প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রাসঙ্গিক ব্যাখ্যা


পার্বত্যনিউজ ডেস্ক:

গত ১৭ সেপ্টেম্বর পার্বত্যনিউজের অন্যমিডিয়া বিভাগে  “শিক্ষক নিয়োগ নিয়ে কথা বলায় খাগড়াছড়ি জেলা শিক্ষা কর্মকর্তা লাঞ্চিত” শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। খাগড়াছড়ি পার্বত্য জেলার প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিন এ রিপোর্ট সম্পর্কে একটি প্রতিবাদ পাঠিয়েছেন।

প্রতিবাদের তিনি বলেছেন, “নিউজটি পার্বত্য নিউজ-অনলাইন পত্রিকায় পাওয়া না গেলেও এ নিউজটি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুক)-এ বিভিন্ন স্বার্থান্বেষী ব্যক্তি কর্তৃক শেয়ার করায় ভুয়া, মিথ্যা,বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত খবরটি সকলের কাছে দৃশ্যমান হয়েছে।… উল্লিখিত মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত খবরটি আপনার বহুল প্রচারিত পত্রিকায় প্রকাশ করায় পার্বত্য জেলা পরিষদ এবং জেলা প্রাথমিক শিক্ষা দপ্তরের ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুন্ন হয়েছে। যা, আপনার সম্পাদনায় পার্বত্য চট্টগ্রামে বহুল প্রচারিত একটি অনলাইন নিউজ মাধ্যম কর্তৃক প্রকাশের বিষয়টি কোনভাবেই কাম্য নহে। আমরা এ নিউজের তীব্র প্রতিবাদ জানাচ্ছি।”

প্রাসঙ্গিক ব্যাখ্যা

উল্লিখিত নিউজটি অন্য একটি অনলাইন সূত্রে সেই অনলাইনের ক্রেডিটসহ পার্বত্যনিউজের অন্য মিডিয়া বিভাগে প্রকাশিত হয়। কিন্তু নিউজটির তথ্য সূত্রের দূর্বলতার বিষয়টি সম্পাদকীয় বিভাগের দৃষ্টিগোচর হওয়ায় দ্রুততার সাথে তা সাইট থেকে রিমুভ করা হয়। এ সংক্রান্ত কোনো নিউজ পার্বত্যনিউজের ওয়েবসাইট ও ফেসবুক পেইজে নেই। আশা করি এতে সকল বিভ্রান্তির অবসান হবে। অনাকাঙ্ক্ষিত এই পরিস্থিতির জন্য আমরা দুঃখিত।

– বার্তা সম্পাদক

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *