মাটিরাঙ্গা ডিজিটাল বাংলাদেশের পথে অনেকদুর এগিয়েছে


05.06.2017_Matiranga ICT News Pic (2)

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

ডিজিটাল বাংলাদেশ প্রধানমন্ত্রীর উদ্যোগ উল্লেখ করে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক মো. তোফাজ্জল হোসেন মিয়া বলেন, প্রকল্প ব্যবস্থাপনা সফটওয়্যারের মাধ্যমে প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নে দ্বৈততা পরিহারসহ সরকারি অর্থের সদ্ব্যাবহার নিশ্চিত হবে।

তিনি সোমবার বেলা ১২টার দিকে মাটিরাঙ্গা উপজেলা ডিজিটাল সেন্টার পরিদর্শন শেষে উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগীয় প্রধান, স্থানীয় জনপ্রতিনিধি ও সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে এ কথা বলেন।

এসময় তাকে মাটিরাঙ্গা উপজেলা ডিজিটাল সেন্টারের তথ্য-প্রযুক্তি প্রসারে গৃহিত বিভিন্ন কর্মকাণ্ড সম্পর্কে প্রজেক্টরের মাধ্যমে ধারনা প্রদান করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান।

প্রধানমন্ত্রীর উদ্যোগ বাস্তবায়নের মাধ্যমে পাহাড়ি জনপদ মাটিরাঙ্গা ডিজিটাল বাংলাদেশের পথে অনেকদুর এগিয়েছে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক মো. তোফাজ্জল হোসেন মিয়া। তিনি সামাজিক নিরাপত্তা বেস্টনির আওতায় বিভিন্ন ভাতার নিবন্ধন বিষয়ক সফটওয়্যারটি সময়োপযোগি মন্তব্য করে বলেন, এ প্রযুক্তিটির বাস্তবায়ন করা গেলে সম্পদের অপচয় রোধ হবে। তথ্য-প্রযুক্তির প্রসারে জনসম্পৃক্ততা বাড়ানোর উপর জোর দেন তিনি।

এসময় মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মিসেস হাসিনা বেগম, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো, মাটিরাঙ্গা উপজেলা প্রকৌশলী মো. আনোয়ারুল হক, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক সুবাস চাকমা, মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজকুমার শীল, বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, আমতলী ইউনিয়নের চেয়ারম্যান মো. আবদুল গনি ও মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. এমরান হোসেনসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগীয় প্রধান, নির্বাচিত জনপ্রতিনিধি ও সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *