parbattanews bangladesh

পৌর নির্বাচনে ভোট ডাকাতি হলে লাগাতার হরতাল: সরওয়ার কামাল

নিজস্ব প্রতিনিধি, কক্সবাজার:

নাগরিক কমিটির মেয়র প্রার্থী (সাবেক মেয়র) সরওয়ার কামাল এক জরুরী সংবাদ সম্মলনে বলেন, আগামীকাল (২৫ জুলাই) কক্সবাজার পৌরসভায় ভোট ডাকাতির প্রহসনের নির্বাচন হলে কক্সবাজারে
লাগাতার হরতাল ঘোষণা করা হবে।

মঙ্গলবার (২৪ জুলাই) দুপুরে টেকপাড়ায় অবস্থিত নিজ বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এই ঘোষণা দেন।

সরওয়ার কামাল অভিযোগ করেন, আওয়ামী লীগ চট্টগ্রাম, ঢাকা ও বান্দরবান থেকে বহিরাগত সন্ত্রাসী এনে ভোট ডাকাতির পরিকল্পনা করেছে। তার নেতা-কর্মী ও এজেন্টদের হুমকি-ধমকি দিয়ে গ্রেফতার করা হচ্ছ। এ পর্যন্ত তার অর্ধশতাধিক নির্বাচনী কর্মীকে গ্রেফতার করা হয়েছে বলেও জানান।

তাঁর মতে, পৌর নির্বাচনে ২৯টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ।

সাবেক এই মেয়র অভিয়োগ করে বলেন, খুলনা মেয়র নির্বাচনে ‘ইলেকশন ইঞ্জিনিয়ারিং’ করে সারাদেশে পরিচিতি পেয়েছিলেন সেই আব্দুল বাতেন এখন কক্সবাজারে অবস্থান করছে। তিনি কক্সবাজার পৌর নির্বাচনেও ইলেকশন মেকানিজম করে নৌকার প্রার্থীকে জিতিয়ে দেয়ার ষড়য়ন্ত্র করছে বলে জানান তিনি।

সরওয়ার কামাল দৃঢতার সাথে বলেন, সুষ্ঠু নির্বাচন হলে তিনি বিপুল ভোটে বিজয়ী হবেন। আর নির্বাচনে কারচুপি হলে গোটা কক্সবাজারে এক সপ্তার লাগাতার হরতাল চলবে।

তিনি আরও বলেন, নির্বাচনে সন্ত্রাস সৃষ্টির জন্য কক্সবাজারের হোটেলগুলোতে শত শত সন্ত্রাসীরা অবস্থান করছে। তিনি এসব সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানান।

তিনি বলেন, রোহিঙ্গাদের কারণে এখন তিন সহস্রাধিক বিদেশী লোক কক্সবাজারে অবস্থান করছেন। নির্বাচনে কারচুপি হলে সারা বিশ্বে দেশের বদনাম হবে। কক্সবাজার পৌরসভায় সুষ্ঠু ও প্রভাবমুক্ত নির্বাচন করার জন্য তিনি নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান।

সংবাদ সম্মলনে নাগরিক কমিটির আহ্বায়ক গোলাম কিবরিয়াসহ অন্যান্য নেতা-কর্মী উপস্থিত ছিলেন।