পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের দু’দিনব্যাপী বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান সম্পন্ন


পেকুয়া প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের দুই দিনব্যাপী বার্ষিক ক্রীড়া, সংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

গত সোমবার থেকে মঙ্গলবার পর্যন্ত বিদ্যালয় মাঠে এ অনুষ্ঠান সকাল ১০টায় ছাত্রীদের উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হাসেম। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পেকুয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আ.ফ.ম হাছান।

বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি সাংবাদিক ছাফওয়ানুল করিম, পেকুয়া উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক এম, দিদারুল করিম, বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য  এম, মনজুর আলম, মাস্টার ছৈয়দ নুর ও সাবেক সদস্য ফজলুল করিম প্রমুখ। এছাড়া বিদ্যালযের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্রীদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান পরিচালনা করেন সিনিয়ির শিক্ষক ছরওয়ার কামাল। অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া ও সাংষ্কৃতিক অনুষ্ঠানে মোট ২১টি ইভেন্টে বিদ্যালয়ে পড়ুয়া ছাত্রীরা অংশ নেয়। গত ২১ জানুয়ারি (রবিবার) পেকুয়ায় উপজেলা শিক্ষা অফিস কর্তৃক আয়োজিত শিক্ষা সপ্তাহ/১৮ উপলক্ষে সমাপনী অনুষ্ঠান ও আলোচনা সভায় মাধ্যমিক পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মনোনিত হয় পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল হাসেম। বিদ্যালয়টি বিভিন্ন জাতীয় দিবস সমুহ, প্রত্যাহিক সমাবেশ, প্রাতিষ্ঠানিক একাডেমিক, প্রশাসনিক স্বচ্ছতা, শ্রেণি কক্ষে যোগপযোগী পাঠদানে ব্যাপক ভুমিকা রাখায় তিনি শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়।

এরই ধারাবাহিকতায় তিনি গত ২০০৪ সালে কক্সবাজার জেলার এবং ২০০৪ ও ১৬সালে পেকুয়া উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছিল। সম্প্রতি গত ডিসেম্বর ১৭ইং সেকেন্ডারি এডোকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেসিপ ) এর আওতায় নিউজিল্যান্ডে-এ অনুষ্ঠিত আইসিটি লারনিং সেন্টার বিষয়ক এক প্রশিক্ষণ শেষে দেশে ফিরেন। তার এই সাফল্যের জন্য শিক্ষা বান্ধব গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধান মন্ত্রী ও সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *