পেকুয়া জিএমসি’র একাডেমিক ভবন উদ্বোধন


পেকুয়া প্রতিনিধি:

পেকুয়া মডেল জিএমসি ইনস্টিটিউশনের ৪ তলা বিশিষ্ট একাডেমিক ভবনের উদ্বোধন করা হয়েছে। ১০ মে সকাল ১০ টায় বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও জেলা আ’লীগের সদস্য উম্মে কুলছুম মিনু বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহির উদ্দিনকে সাথে নিয়ে ফিতা কেটে ফলক উম্মোচন করেন।

এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য ছরওয়ার উদ্দিন, শাহানা পারভিন, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নুরুল হোছাইন, সহকারী শিক্ষিকা মারুফা দিদা, অরিন্দম দেব নাথ, মৌলভী কফিল উদ্দিন, নুর মোহাং, জাহাঙ্গীর, কাদের আল নেওয়াজ, গফুর, আমিন, নুর মোহাং, আবির, সাবিনা, তারেক, হাছাঙ্গীর, লাভলী, কফিল, সেলিনা, ইফতেখার উদ্দিনসহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক শিক্ষিকাবৃন্দ।

বিদ্যালয়সূত্রে জানা যায়, শিক্ষা অধিদপ্তরের অর্থায়নে প্রায় ২ কোটি টাকা ব্যয়ে এ ৪ তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ করা হয়েছে।

প্রধান শিক্ষক জহির উদ্দিন জানান, এ বিদ্যালয়ে ছাত্রছাত্রীর তুলনায় একাডেমিক ভবন অপ্রতুল তাই অনেক চেষ্টার ফলে এ ভবন অনুমোদন হয়। এত দিন ভবনের অভাবে অনেক দিন পুরানো ঝুকিপূর্ণ ভবনে জীবনের ঝুকি নিয়ে শ্রেণিকার্যক্রম চালিয়েছি। আজ এ ভবন উদ্বোধন হওয়ার ফলে অনেকটা কষ্ট লাঘব হয়েছে।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও জেলা আ’লীগের সদস্য উম্মে কুলছুম মিনু জানান, বহু দিনের পুরাতন বিদ্যালয় এটি। এত দিন ধরে এ স্কুলে একটি ভবন না থাকায় একটি ঝুকিপূর্ণ বহু পুরাতন ভবনে জীবনের ঝুকি নিয়ে শিক্ষকরা কষ্ট করে ক্লাস নিচ্ছে। বর্তমান আ’লীগ সরকার শিক্ষাবান্ধব সরকার। এ বিদ্যালয়ের শিক্ষকদের ক্লাস করতে জীবনের ঝুকিমুক্ত করার জন্য প্রায় দু কোটি টাকা ব্যয়ে এ ভবনের অর্থ বরাদ্দ দেয়। আল্লাহর রহমতে এ নতুন ভবনের কাজ সম্পন্ন করে আমার হাতে আজ উদ্বোধন করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *