পেকুয়ায় ১১৫০ কৃষকের মাঝে কৃষি উপকরণ ও নগদ অর্থ বিতরণ


pic pekua sar betaran 27-4-2016
নিজস্ব প্রতিনিধি :
পেকুয়ায় ১১৫০ জন কৃষকের মাঝে বিনামূল্যে কৃষি উপকরন ও নগদ অর্থ বিতরন করা হয়েছে। ২৭ এপ্রিল বুধবার সকাল ১০টার দিকে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে পেকুয়া উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উদ্যেগে মৌসুমের উফশী আউশ ফসল উৎপাদনে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের উৎসাহিত করতে বর্তমান সরকারের এ কৃষি উপকরণ সহায়তা বিতরণের শুভ সূচনা করা হয়।

উক্ত বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মারুফুর রশিদ খাঁন, উপজেলা কৃষি কর্মকর্তা এ.এইচ.এম মনিরুজ্জামান রব্বানী, জেলা যুবলীগ সহ-সভাপতি জি.এম আবুল কাশেম ও পেকুয়া উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম। এছাড়াও উপ কৃষি কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন নাজেম উদ্দিন, সামশু উদ্দিন, অপরূপ দে, আমির উল্লাহ সিকদার, শাহাদাত হোসেন কুতুবী, জহিরুল ইসলাম কুতুবী, শাওন দে, বাবলী, কাউচার, ইয়াছমিন, সাইদ প্রমুখ।

পেকুয়া উপজেলার ৭টি ইউনিয়নের ১১৫০ জন কৃষক উপকারভোগিকে এসব কৃষি উপকরন ও নগদ টাকা বিতরন করা হয়েছে। বাছাইকৃত কৃষকদের প্রত্যেককে ২০ কেজি ইউরিয়া সার, ১০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার, ৫ কেজি বীজ বিনামুল্যে বিতরন করা হয়েছে। এছাড়া আউশ প্রণোদনা প্যাকেজের আওতায় প্রত্যেক কৃষককে পানি সেচের জন্য নগদ ৪০০ টাকা প্রদান করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *