পেকুয়ায় শ্রমিক ইউনিয়নের কমিটি নিয়ে দু’গ্রুপে উত্তেজনা


পেকুয়া প্রতিনিধি:

পেকুয়ায় সি এন জি ও অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের কমিটি নিয়ে দুগ্রুপে উত্তাল হয়ে উঠেছে সড়ক। এ নিয়ে বেশ কিছু দিন ধরে এই দু গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। শ্রমিকদের নিয়ে পাল্টাপাল্টি মিছিল ও পথসভা করছে।

এক’গ্রুপে নেতৃত্বে দিচ্ছে জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা এস এম শাহাদত হোছাইন, উপজেলা শ্রমিকলীগ সভাপতি নুরুল আবছার, জসিম উদ্দিন, নুরুল আজিম। অপর দিকে নেতৃত্বে দিচ্ছে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ বারেক।

এ নিয়ে উপজেলা প্রশাসন কয়েকদিন আগে দু’গ্রুপকে নিয়ে বেঠক করেন। বৈঠকে পেকুয়া উপজেলার কোন ষ্টশনে ওয়াবিল (শ্রমিক কল্যাণের চাঁদার রশিদ) না দেওয়ার নিদেশ দেন। ফলে অনেক দিন ওয়াবিল ছাড়ায় গাড়ী চললেও গত ১১ ফেব্রুয়ারী থেকে এস এম শাহাদত গ্রুপ বেশ কয়েকটি পয়েন্টে ওয়াবিল দেয়। ফলে উত্তেজিত হয়ে উঠে অপর গ্রুপ বারেক।

এ নিয়ে উত্তেজনা দেখা দেয়। ফলে এক’গ্রুপ অপর গ্রুপের প্রতি কুৎচিত পন্য বক্তব্য দিয়ে মিছিল পথসভা করে। সর্বশেষ এ নিয়ে ১৪ ফেব্রুয়ারী সকাল সন্ধ্যা হরতালের ডাক দেয় চকরিয়া-বরইতলী-পেকুয়া-মগনামা, বাঘগুজারা, টৈইটং পরিবহন শ্রমিক ইউনিয়ন।

ওই হরতাল প্রত্যাখান করে হরতালের আগের দিন গত ১৩ ফেব্রুয়ারী শাহাদত গ্রুপের নেতৃত্বে শ্রমিকরা মিছিলসহ পেকুয়া বাজারের গিয়ে শ্রমিকদের কার্যালয় তালা ঝুলিয়ে দেয় এবং এক পথ সভায় মিলিত হয় ওই পথসভায় শ্রমিকরা ঘোষণা দেয় বারেক নেতৃত্বাধীন কমিটি অবৈধ। সে শ্রমিকদের নির্বাচন না দিয়ে দীর্ঘদিন ধরে নিজের আওতায় রেখে সংগঠন পরিচালনা করে যাচ্ছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *