পেকুয়ায় বিয়ের পিঁড়িতে ৬ষ্ঠ শ্রেণির এক মেধাবী ছাত্রী


পেকুয়া প্রতিনিধি:

পেকুয়ায় বিয়ের পিঁড়িতে ৬ষ্ঠ শ্রেণির এক মেধাবী ছাত্রী। ঘটনাটি ঘটে পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের ২নং ওয়ার্ড ভোলাইয়াঘোনা এলাকায়। ওই ছাত্রীর নাম শামিমা আক্তার(১৩)। সে ওই এলাকার আবুল কাশেমের মেয়ে।

স্থানীয় সূত্রে জানা যায়, স্থাণীয় আবুল কাশেমের শিশু মেয়ে শামিমা আক্তারের সাথে শীলখালী ইউনিয়নের ৭নং ওয়ার্ড সবুজপাড়া এলাকার বজল আহমদের পুত্র মো. মোজাম্মেল হকের সাথে বিয়ের দিনক্ষন ঠিক করে উভয় পরিবারের লোকজন। সেই প্রেক্ষিতে বিয়ের দাওয়াদ কার্ড থেকে শুরু করে বিয়ের সব আয়োজন শেষে  ২৩ সেপ্টেম্বর রাতে মেহেদী সন্ধ্যা অনুষ্ঠিত হয়। ২৪ সেপ্টেম্বর বিয়ের দিন।

স্থানীয়রা আরো জানায়, সে ২০১৬ সালে পেকুয়া চাইল্ড কেয়ার কলেজিয়াট স্কুলে ৫ম শ্রেণি থেকে পিএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে ৪.১৭ অর্জন করে। তার জন্ম তাং ১৮/৪/২০০৪। বাল্য বিয়ে সর্ম্পক জানতে মেয়ের মাতার মোবাইলে কল দিলেও সংযোগ না পাওয়া বক্তব্য নেওয়া যায়নি। এ ব্যাপারে জানতে স্থানীয় ইউপি সদস্য সাজ্জাদ এমইউপির সাথে কথা বলে তিনি বিষয়টি খোঁজ নিয়ে ব্যবস্থা নিবেন বলে জানান।

এ ব্যাপারে পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহাবুবুউল করিমের সাথে কথা হলে তিনি দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য পেকুয়া ইউপি চেয়ারম্যানকে নিদের্শ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *