পেকুয়ায় ধানের চারার সাথে শত্রুতা


পেকুয়া প্রতিনিধি:

পেকুয়ায় ধানের চারা নষ্ট করে ক্ষয়ক্ষতি করার অভিযোগ উঠেছে এক প্রভাবশালীর বিরুদ্ধে। এ নিয়ে প্রভাবশালী পক্ষ ও ভুক্তভোগি পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। রবিবার (৫ আগস্ট) সকালে উপজেলার টইটং ইউনিয়নের মধুখালী এলাকায় এ ঘটনা ঘটে।

রোপিত ধানের চারা নষ্ট করায় স্থানীয় এলাকাবাসীও ক্ষোভ জানিয়েছেন।

ধান চারার মালিক মৃত বশরত আলীর পুত্র নবী হোছাইন বলেন, আমি একজন কৃষক মানুষ। মধুখালী এলাকায় জমি চাষ করে সংসার চালায়। রবিবার সকাল সাড়ে ৯টায় একই এলাকার মৃত ফররুখ আহমদের পুত্র মো: এলহাদাদ ও শফিউল আলম আমার ধানের চারাগুলো নষ্ট করে ফেলে। কোন কারণ ছাড়াই তারা আমার ২০ শতক জমির ধান চারা নষ্ট করায় অনেক বেশি ক্ষয়ক্ষতি হয়েছে। বিষয়টি আমি তাৎক্ষনিকতভাবে স্থানীয় ইউপি সদস্য আবু ওমর ও ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরীকে অবগত করেছি। চেয়ারম্যান এ বিষয়ে সুষ্ট সমাধা দেওয়ার আশ্বাস দিয়েছেন।

ইউপি সদস্য আবু ওমর এ বিষয়ে বলেন, নবী হোছাইন সকাল ১০টার দিকে তার ধানের চারা নষ্ট করার কথা বলেছেন। দুজন তার ধানের চারা নষ্ট করার কথা বলেছেন। আমি চেয়ারম্যানকে অবগত করার পরামর্শ দিয়েছি।

এ বিষয়ে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নবী হোছাইন তার ধানের চারা নষ্ট করার অভিযোগ আমলে নেওয়া হয়েছে। সোমবার দু’পক্ষকে নিয়ে বৈঠক করে সমাধান দেওয়া হবে।

নিউজটি পেকুয়া বিভাগে প্রকাশ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *