পেকুয়ায় জমির বিরোধ নিয়ে দুপক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে মহিলাসহ আহত-১২


IMG_20170228_181743

পেকুয়া প্রতিনিধি :
পেকুয়ার রাজাখালীতে জমির বিরোধ নিয়ে দুপক্ষের সংঘর্ষে মহিলাসহ ১২ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে। গত ২৮ র্ফেরয়ারী বিকাল ৫ টায় উপজেলার রাজাখালী ইউনিয়নের নতুন ঘোনা এলাকায় জমির বিরোধ নিয়ে আব্দুল মতলব গং ও আব্দুল হক গংয়ের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় বেশ কয়েকটি বসত ঘর ও একটি দোকান ভাংচুর করা হয়।

এ সময় আহতরা হলেন, আব্দুল মতলব (৬৫), দুদু মিয়া (৫৫), জুবাইদা (৫০), রেনু আরা (২৮), আজমগীর (৩৫), ইসমত আরা (১৭), রিদুয়ান (২২), লেদু (২৩)। অপর পক্ষের আহতরা হলেন, আব্দুল হক (৫০), কুলছুমা (২৮), হাছিনা (২৫), মো. মনু (৩৫)। স্থানীয়রা আহতদের কে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। আহতদের মধ্যে দুই জনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন। আহত পক্ষের লোকজন জানিয়েছেন ইতিমধ্যে মামলার প্রস্তুতি চলছে।

এদিকে রাত সাড়ে ১০ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত পেকুয়া থানার ওসি জিয়া মোহাম্মদ মোস্তাফিজ ভুইয়ার নেতৃত্বে আহত পক্ষের লোকজনের কথা মত ওই এলাকায় অভিযান চালিয়ে আব্দুল হকের পুত্র এনাম (১৯), মৃত ইজ্জত আলীর পুত্র আব্দুল গণিকে ২টি লম্বা কিরিচসহ গ্রেপ্তার করে।

এদিকে সংঘর্ষের খবর পেয়ে রাজাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছৈয়দ নূর ও পেকুয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ব্যাপারে স্থানীয় মেম্বার অলি আহমদ ঘটনার সত্যতা জানিয়ে বলেন তাদের মধ্যে জমি নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে স্থানীয় ভাবে অনেক বার বিচার ও করা হয়েছিল।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়া মো. মোস্তাফিজ ভূইয়া জানান, দুপক্ষের সংঘর্ষের খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করেছে। ভিকটিমদেরও পুলিশ দেখে এসেছে। তবে এঘটনায় এখনো লিখিত কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *