পেকুয়ার দুই সাংবাদিকের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে কক্সবাজার সাংবাদিক ইউনিটির মানববন্ধন


চকরিয়া প্রতিনিধি:

দৈনিক ইনানী পত্রিকার স্টাফ রিপোর্টার মুহাম্মদ গিয়াস উদ্দিন ও দৈনিক রুপালী সৈকত পত্রিকার উপকূলীয় প্রতিনিধি আল জাবেরের বিরুদ্ধে অভিযোগকৃত মিথ্যা ও হয়রানীমূলক মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে কক্সবাজার সাংবাদিক ইউনিটি।

শনিবার(১১ নভেম্বর) সকাল ১১টার দিকে কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন ও সমাবেশ করে সংগঠনটি।

কক্সবাজার সাংবাদিক ইউনিটির সভাপতি সাংবাদিক মো. শাহাদাত হোছাইন এর পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে সাংবাদিক সমাজ ও বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন।

সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দরা বলেন, ‘বস্তুনিষ্ট সংবাদ প্রকাশের জের ধরে দৈনিক ইনানীর পেকুয়ার স্টাফ রিপোর্টার ও দৈনিক রুপালী সৈকতের উপকূলীয় প্রতিনিধি আল জাবেরের বিরুদ্ধে গত ৮ নভেম্বর চকরিয়ার সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পেকুয়া সদর ইউপি মেম্বার ইসমাইল সিকদার বাদী হয়ে একটি অভিযোগকৃত মিথ্যা মামলা দায়ের করে।’ ইসমাইল মেম্বারদের মতো লোকজন তাদের অপকর্মকে আড়াল করতে নির্ভীক সাংবাদিকদের সৎ লেখনীকে স্তদ্ধ করে দেওয়ার জন্য মিথ্যা মামলা দায়ের করেছে। সাংবাদিকদের কন্ঠকে রোধ করতে এ ধরনের মিথ্যা মামলা বর্তমান সভ্য সমাজে বেমানান।

ওই মানববন্ধন ও সমাবেশে উপস্থিত ছিলেন, কক্সবাজার সাংবাদিক ইউনিটির সহ-সভাপতি সাইমুন আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. জাহেদ, সাংগঠনিক সম্পাদক শিপন পাল, অর্থ সম্পাদক মো. ফারুক, যুব ও ক্রীড়া সম্পাদক রফিকুল ইসলাম কাজল, সদস্য ফারুক হোসেন, জিসান আহমেদ, হামিদ হোসেন, মোস্তাফা বিন ছিদ্দিক, শেখ মো. আলমগীর, বিপ্লব মুন্না, আবদুল গফুর প্রমুখ।

এদিকে মানববন্ধন ও সমাবেশে উপস্থিত ছিলেন, দৈনিক ইনানী পত্রিকার মফস্বল সম্পাদক জসিম উদ্দিন ছিদ্দিকী, ইনানীর বার্তা সম্পাদক বলরাম দাশ অনুপম, বিজয় টিভির জেলা প্রতিনিধি শাহ আলম, বাংলাদেশ হিন্দু যুব পরিষদের সদস্য সুমন, হিন্দু ছাত্র পরিষদের কক্সবাজার জেলা সভাপতি অন্তর দে বিশাল, সাধারণ সম্পাদক জয় বৈদ্য, ইউসুফ নবী সিকদার, রফিকুল ইসলাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *