পেকুয়ার আকতারুজ্জামান চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্বোধন ও বই বিতরণ


পেকুয়া প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়ার বারবাকিয়া ইউনিয়নের বিদ্যালয়বিহীন এলাকায় উদ্বোধন করা হয়েছে আকতারুজ্জামান চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়। নতুন বছরের শুরুতে নতুন বিদ্যালয় উদ্বোধন ও ছাত্রছাত্রীদের মাঝে সরকার প্রদত্ত বিনামূল্য বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে।

সোমবার(১ জানুয়ারি) সকাল ১০টায় বারবাকিয়া ইউনিয়নের বুধামাঝির ঘোনা এলাকায় এ বিদ্যালয়ের উদ্বোধন ঘোষণা করেন উপজেলা চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু। পরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল কাদেরের সভাপতিত্বে ও স্বাস্থ্য সহকারী মু. দেলাওয়ার হোছাইন এর পরিচালনায় এক উদ্বোধনী অনুষ্ঠান ও বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে কোরান তেলাওয়াত করেন মাও.আবু সুফিয়ান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু।

এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ছালামত উল্লাহ, বারবাকিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ফাশিয়াখালী ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাও.এএইচএম বদিউল আলম জিহাদী, বাজাখালী মাতবর পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বশির, মাহবুব আলম, ছরওয়ার কামাল সাবেক এমইউপি। এ সময় উপস্থিত ছিলেন আহমদুর রহমান, আবুল ফজল, মো. হোছাইন, মাও.শফিউল আলম, নুরুল আবছার, জামাল হোছাইন, মুশিদা বেগম প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু অন্যান্য অতিথিদেরকে সাথে নিয়ে বিনামূল্যে সরকার কর্তৃক প্রদত্ত নতুন বছরের নতুন বই ছাত্রছাত্রীদের তুলে দেন। এতে তিনি বলেছেন এ এলাকায় বিদ্যালয়ের অভাবে অনেক ছেলেমেয়ে শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে। শিক্ষার হার বৃদ্ধির জন্য সরকার বিদ্যালয় বিহীন এলাকায় নতুন বিদ্যালয় প্রতিষ্ঠার প্রকল্প হাতে নিয়েছে সেই প্রকল্পের আওতায় এ বিদ্যালয়টি স্থাপন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *