পূর্ব প্রস্তুতিমূলক অগ্নিকাণ্ড রোধে মহালছড়িতে নিরাপত্তাবাহিনীর মহড়া ও অগ্নি নির্বাপণ সরঞ্জাম প্রদান 


মহালছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির মহালছড়িতে নিরাপত্তাবাহিনীর উদ্যোগে মহালছড়ি বাজার ব্যাবসায়ীদের নিয়ে অগ্নিকাণ্ড রোধে এবং সচেতনতা বৃদ্ধি করার লক্ষ্যে অগ্নি নির্বাপনে অভিনব কৌশল হাতে কলমে প্রশিক্ষণের মাধ্যমে এক মহড়া প্রদর্শন করা হয়।

সোমবার বিকাল সাড়ে ৪টায় মহালছড়ি বাজারে এ মহড়া প্রদর্শন করা হয়। এতে উপস্থিত ছিলেন, মহালছড়ি জোন অধিনায়ক লে. কর্ণেল শেখ মোহাম্মদ আবদুল্লাহ জুনায়েদ, মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার নাদিম সারোয়ার, মহালছড়ি থানা অফিসার ইনচার্জ মো. নুর জামান, মহালছড়ি সদর ইউপি চেয়ারম্যান রতন কুমার শীল, মহালছড়ি বাজার ব্যবসায়ী সভাপতি সুনীল দাশ, সাধারণ সম্পাদক জসিম উদ্দিনসহ সকল বাজার ব্যবসায়ী গণ উপস্থিত ছিলেন। মহড়া শেষে জোন অধিনায়ক অগ্নি নির্বাপনের কিছু মূল্যবান সরঞ্জাম বাজার ব্যবসায়ী সমিতির সদস্যদের হাতে তুলে দেন।

উল্লেখ্য, গত ৫ মে দিবাগত রাতে মহালছড়ি বাজারে এক ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। এতে বসত ঘরসহ প্রায় ১৭টি ব্যবসায়ীক প্রতিষ্ঠান ভস্মিভুত হয়। নিরাপত্তাবাহিনীর আপ্রাণ প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় এবং পুরো বাজারটি আরো বড় ধরণের দুর্ঘটনা থেকে রক্ষা পায়। এর আগেও পর পর কয়েকবার মহালছড়ি বাজারটি অগ্নিকাণ্ডের শিকার হয়। ভবিষ্যতে যাতে আরো এ ধরণের দুর্ঘটনা পুনরাবৃত্তি না ঘটে সে লক্ষে সচেতনতা বৃদ্ধি করতে নিরাপত্তাবাহিনী পক্ষ থেকে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলেও জানিয়েছেন সেনা কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *