পুলিশ-ছাত্রলীগ সংঘর্ষ, কনস্টেবলসহ ৫জন আহত


নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

বান্দরবানের রাজার মাঠ সড়কে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পুলিশের সাথে ছাত্রলীগের সংঘর্ষে চার পুলিশসহ পাঁচজন আহত হয়েছে। এ ঘটনায় ঘটনাস্থল থেকে ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল হক (১৮) কে আটক করেছে পুলিশ।

শুক্রবার রাতে (১৫ ডিসেম্বর) শহরের রাজার মাঠ এলাকায় এ ঘটনা ঘটে। এঘটনায় কয়েকজনকে আসামি করে সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।

আহতরা হলেন কনস্টেবল মো. শাহারিয়ার (২০) নাজমুল হাবিব (২০) হাসান আল মামুন (২১) এবং সাখাওয়াত হোসেন (২২)। তাদেরকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত কনস্টেবরা জানান, রাজার মাঠ সংলগ্ন এলাকায় কয়েকজন যুবক বেপরোয়া গতিতে উপর দিকে চেয়ে মোটর সাইকেল চালানোর সময় দায়ীত্বে থাকা পুলিশ  বাধা দেয় তাদের। এ নিয়ে ঐ যুবকদের সাথে পুলিশের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে তারা পুলিশের উপর হামলা চালায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাজার মাঠ সড়ক দিয়ে উপরের দিকে তাকিয়ে মোটর চালানো নিয়ে পুলিশের সঙ্গে ছাত্রলীগের কয়েকজনের বাকবিতণ্ডা থেকে সংঘর্ষ হয়। এঘটনায় চার পুলিশসহ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল হকও আহত হন। আহত অবস্থায় পুলিশ তাকে আটক করেছে।

পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় জানান, মোটর সাইকেল চালানো নিয়ে পুলিশের সঙ্গে ছাত্রলীগের কয়েকজনের বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে পুলিশের সাথে ছাত্রলীগের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। রাজারমাঠে দায়িত্বে থাকা ৪ পুলিশ কনস্টেবলকে বেধড়ক মারধরে আহত অবস্থায় তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সদর থানার ওসি বলেন, পুলিশের দায়ীত্ব পালনে বাঁধা ও হামলার অভিযোগে আক্রমন কারীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনী সুশীল বলেন, মোটর সাইকেল চালানো নিয়ে পুলিশের সঙ্গে ছাত্রলীগের সদস্যদের মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটেছে। ছাত্রলীগের একজনকে আটক করেছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *