পুলিশ ও জনতার সেতুবন্ধনের মাধ্যমে দেশকে মাদক-সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব


চকরিয়া প্রতিনিধি:

‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এ প্রতিপাদ্যকে ধারণ করে চকরিয়ায় বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে কমিউনিটি পুলিশিং ডে-২০১৭ পালিত হয়েছে। বেলুন ও পায়রা উড়িয়ে কমিউনিটি পুলিশিং ডে উদ্বোধনের মধ্যদিয়ে দিবসটি সূচনা করা হয়।

চকরিয়া থানা আয়োজনে শনিবার(২৮ অক্টোবর) সকালে থানা কার্যালয় প্রাঙ্গণ থেকে কমিউনিটি পুলিশিং এর বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পরে থানাস্থ নতুন ভবনের মাঠে এক আলোচনা সভায় মিলিত হয়।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি)মো. বখতিয়ার উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও থানার পুলিশ পরিদর্শক(তদন্ত)মো. মিজানুর রহমানের সঞ্চলানায় অনুষ্ঠিত হয়েছে। র‌্যালিতে অংশ নিয়ে ও অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চকরিয়া-পেকুয়া সংসদীয় আসনের জাতীয় সংসদ সদস্য ও জাতীয় পার্টি কক্সবাজার জেলা শাখার সভাপতি হাজ্বী মো. ইলিয়াছ এমপি।

অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. আলমগীর চৌধুরী, এতে বিশেষ অতিথি ছিলেন নবাগত চকরিয়া উপজেলা সহকারী কমিশনার(ভুমি) খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত, চকরিয়া উপজেলা কমিউনিটি পুলিশিং সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান এটিএম জিয়া উদ্দিন চৌধুরী জিয়া, মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান এসএম জাহাঙ্গীর আলম বুলবুল, কক্সবাজার জেলা পরিষদের প্যালেল চেয়ারম্যান-(১) জাহেদুল ইসলাম লিটু প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, পুলিশ ও জনতার সেতুবন্ধনের মাধ্যমে দেশকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব। সমাজ পরিবর্তনে কমিউনিটি পুলিশিং ভুমিকা হবে অত্যন্ত গুরুত্বপূর্ণ। এলাকায় নানা ধরণের অপরাধ কর্মকাণ্ডে পুলিশকে সহযোগিতা করে কমিউনিটি পুলিশিং এগিয়ে যাবে বহুদুর। তাদের দায়িত্ব যথাযথ ভাবে পালন করলে এলাকায় কোন ধরণের সন্ত্রাস, মাদক থাকবেনা। এলাকার সকলস্তরের ব্যক্তিকে আইনপরিপন্থি কাজে প্রতিরোধ গড়ে তোলার জন্য তিনি আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *