পুলিশ ও জনগণের মাঝে সেতুবন্ধন তৈরির নাম কমিউনিটি পুলিশ


বাইশারী প্রতিনিধি:

নাইক্ষ্যংছড়িতেও কমিউনিটি পুলিশিং ফোরামের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। শনিবার সকালে থানা প্রাঙ্গনে কমিউনিটি পুলিশিং ফোরামের উপজেলা সভাপতি তারেক রহমানের সভাপতিত্বে প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে থানা অফিসার ইনচার্জ এএইচএম তৌহিদ কবির বলেছেন- অপরাধ এবং সামাজিক বিশৃঙ্খলা প্রতিরোধের মাধ্যমে একটি নিরাপদ পরিবেশ নিশ্চিত করার পাশাপাশি কমিউনিটি এবং পুলিশের মধ্যে সমান অংশীদারিত্ব তৈরিতে কমিউনিটি পুলিশিং কাজ করছে। এতে করে পুলিশ ও জনগণের মাঝে সেতুবন্ধন তৈরি হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন- কমিউনিটি পুলিশিং ফোরামের প্রধান উপদেষ্টা ও সাবেক উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক শফিউল্লাহ, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তসলিম ইকবাল চোধুরী, উপজেলা আওয়ামী লীগের সদস্য সচিব ইমরান মেম্বার, বাইশারী ইউপি চেয়ারম্যান মো. আলম, সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান বাহাইন মার্মা, কমিউনিটি পুলিশিং ফোরামের সহ-সভাপতি সিরাজুল হক, যুবনেতা ছৈয়দ আলম, উপজেলা জামে মসজিদের খতিব মাওলানা ফরিদুল আলম, কৃষকলীগ সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মামুন শিমুল, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো. আবুল বশর নয়ন, নারী নেত্রী সানজিদা আক্তার রুনা।

কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক আবদু সাত্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি, সাংবাদিক, কমিউনিটি পুলিশিং ফোরামের ৪৫ ওয়ার্ডের সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে কমিউনিটি পুলিশ কার্যক্রমে অবদানের জন্য জেলা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে শ্রেষ্ঠ অফিসার হিসেবে এসআই নুরুল আমিন ও কমিউনিটি পুলিশিং ফোরামের উপজেলা সভাপতি তারেক রহমানকে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *