পিসিপি নেতা সুশীল ত্রিপুরা ও রেহেনা চাকমাসহ ৮ গ্রামবাসীর নিঃশর্ত মুক্তির দাবিতে খাগড়াছড়িতে তিন সংগঠন ও গুইমারায় পিসিপি’র বিক্ষোভ


প্রেস বিজ্ঞপ্তি

গুইমারাতে পিসিপি নেতা সুশীল ত্রিপুরা ও রেহেনা চাকমাসহ ৮ নারী-পুরুষকে মামলায় আটকের প্রতিবাদ, মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে আজ বুধবার (১১ অক্টোবর ২০১৭) খাগড়াছড়ি জেলা শহরে বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ) ও হিল উইমেনন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) খাগড়াছড়ি জেলা শাখা।

দুপুর সাড়ে ১২টায় খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ এলাকা থেকে মিছিলটি শুরু হয়। জেলা কারচারাল ইনস্টিটিউট, রেড স্কোয়ার, মৎস ভবন ও জেলা পরিষদ হয়ে স্বনির্ভর বাজারের বটতলায় এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্টিত হয়।

পিসিপি খাগড়াছড়ি জেলা ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ) এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা ও হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) জেলা সাংগঠনিক সম্পাদক রেশমি মারমা প্রমূখ।

সভা পরিচালনা করেন পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা।

সমাবেশ থেকে বক্তারা পার্বত্য চট্টগ্রাম থেকে অবৈধ সেনাশাসন প্রত্যাহার, অগণতান্ত্রিক ও দমনমূলক ১১ দির্দেশনা তুলে নেয়াসহ অবিলম্বে অটকতৃদের নিঃশর্ত মুুুক্তি ও ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

গুইমারা: একই দাবিতে গুইমারাতেও বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) মাটিরাঙ্গা ও গুইমারা উপজেলা শাখা। মিছিল শেষে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন পিসিপি মাটিরাঙ্গা উপজেলা সভাপতি নেপাল ত্রিপুরা ও গুইমারা উপজেলা সভাপতি অভি চাকমা প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *