পিসিপির সন্ত্রাসী হামলার প্রতিবাদে রাঙামাটিতে যুবলীগের বিক্ষোভ মিছিল


বিক্ষোভ

স্টাফ রিপোর্টার:

রাঙামাটির বিলাইছড়িতে যুবলীগ নেতা থুইপ্রু মারমা (আকাশ) এর উপর সন্তু লারমা সমর্থীত সংগঠন পাহাড়ী ছাত্র পরিষদ’র (পিসিপি) সন্ত্রাসী হামলার প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ মিছিল করেছে রাঙামাটি জেলা যুবলীগের নেতা কর্মীরা।

বুধবার সকাল ১১টায় শহরের পৌরসভা চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করে জেলা যুবলীগ নেতাকর্মীরা। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়।

রাঙামাটি যুবলীগ সহ-সভাপতি শফিউল আজমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহবুবুর রহমান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মনসুর আলী, যুবলীগ সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ কাজল, ছাত্রলীগ সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা।

নেতৃবৃন্দ হামলাকারীদের দ্রুত গ্রেফতার দাবি জানিয়ে বলেন, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি পাহাড়ে শান্তি প্রতিষ্ঠা করার কথা বলে শান্তিচুক্তি স্বাক্ষর করে ছিল। কিন্তু তারা কথা রাখেনি। পার্বত্যাঞ্চলের শান্তি প্রতিষ্ঠা করারমত কোন ভূমিকাও রাখেনি। উল্টো তাদেরই অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। উপজেলা যুবলীগ নেতার উপর হামলা করে তার প্রমাণ দিয়েছে জেএসএস।

অবিলম্বে হামলাকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া না হলে কঠোর আন্দোলন কর্মসূচী ঘোষণা করা হবে হুমকি দেন আওয়ামী লীগ নেতারা।

উল্লেখ্য, ১৩ ফেব্রুয়ারি (শুক্রবার) রাতে ৮টায় দিকে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি সমর্থীত সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) একদল যুবক হঠাৎ উপজেলা আওয়ামী যুবলীগ নেতা থুই প্রু মার্মার উপর নিজ গ্রামে অতর্কিতে হামলা চালায়।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *