পিসিপি’র জেলা সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সুমন্ত চাকমা জামিনে মুক্ত


 

প্রেস বিজ্ঞপ্তি

বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)-এর খাগড়াছড়ি জেলা শাখার শিল্প সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সুমন্ত চাকমা খাগড়াছড়ি জেলা কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন।

গতকাল মঙ্গলবার (১০ অক্টোবর ২০১৭) খাগড়াছড়ি জেলা আদালতে জামিন মঞ্জুর হলে বিকাল সাড়ে ৫টায় তিনি কারাগার থেকে মুক্তি পান। তাকে গত ২০ মে মহালছড়ি থেকে অস্ত্র মামলা প্রদান করে আটক করা হয়। মহালছড়ি জোন সেনাবাহিনী তাকে আটক করে।

কারাগার থেকে মুক্তি পাওয়ার পর সুমন্ত চাকমা নেতা-কর্মীদের সাথে সাক্ষাত করার সময় বলেন, অধিকার আদায়ের লড়াইয়ে সক্রিয় থাকায় সেনাবাহিনী ষড়যন্ত্র করে রাতের আধারে বাড়ি ঘর ঘেরাও করে আটক করার পর সাজানো ও মিথ্যা অস্ত্র মামলা প্রদান করেছে।

তিনি আরো বলেন, পাহাড়িদের একটি অংশ আন্দোলনের নামে সরকার শাসক গোষ্ঠীর সাথে লেজুর করে জাতিকে বিপথে পরিচালনা করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে। তারা সরকারের এজেন্ডা বাস্তবায়ন করছে। সুতরাং সে বিষয়ে সকল নেতা-কর্মী ও জন সাধারণকে সজাগ থাকতে হবে এবং তাদেরকে চিহ্নিত করে জনগণের কাঠগড়ায় নিয়ে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করতে হবে।

তিনি, শাসক গোষ্ঠীর সকল ষড়যন্ত্র উপেক্ষা করে শত প্রতিকূল পরিস্থিটি মোকাবেলা করে নিজেদেরকে সুসংগঠিত হয়ে আন্দোলন সংগ্রামে সামিল হতে ছাত্র সমাজের প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য, গত ২০ মে ২০১৭ মহালছড়ি জোনে সেনাবাহিনী রাতের আধারে সুমন্ত চাকমার বাড়ি ঘেরাও করে তাকে আটক করে অস্ত্র মামলায় জড়ানো হয়।

দীর্ঘ ৫ মাস কারা ভোগের পর পিসিপি’র এই নেতা জামিনে মুক্তি লাভ করলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *