পাহাড় ধসে রাঙ্গামাটি, বান্দরবান ও চট্টগ্রামে নিহত ১৩০, সংখ্যা আরও বাড়তে পারে


স্টাফ রিপোর্টার :

মঙ্গলবার সকাল থেকে পাহাড় ধসে রাঙ্গামাটি, বান্দরবান ও চট্টগ্রামে নিহত ১৩০ হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে রাঙ্গামাটিতে চার সেনা সদস্যসহ ৯৮ জন নিহত হয়েছেন বলে জেলা প্রশাসনে স্থাপিত কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ রাত সাড়ে ১০টায় এই তথ্য সাংবাদিকদের জানিয়েছে। সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এছাড়া বান্দরবানে ৯ জন নিহত হয়েছেন এবং চট্টগ্রামের রাঙ্গুনিয়া, চন্দনাশই, বাঁশখালীসহ বিভিন্ন স্থানে পাহাড় ধসে ২৩ জন নিহত হয়েছেন।

টানা বর্ষণে পাহাড় ধসে রাঙামাটিতে মঙ্গলবার সকাল থেকে জেলা শহরের বিভিন্ন স্থান থেকে বেশ কিছু লাশ উদ্ধার করে রাঙামাটি সদর হাসপাতালে নিয়ে আসা হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে লাশের সংখ্যাও বাড়তে থাকে। সর্বশেষ রাত সাড়ে ১০টায় ৯৮ জনের নিহত হওয়ার খবর নিশ্চিত করা হয়েছে জেলা প্রশাসনে স্থাপিত কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ থেকে।

মৃত্যুর মিছিল প্রসঙ্গে রাঙামাটির কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহম্মদ রশীদ বলেন, ‘এটা একটা ভয়াবহ মানবিক বিপর্যয়। মৃতের সংখ্যা আরো অনেক বাড়বে। শহরের যুব উন্নয়ন, ভেদভেদি, শিমুলতলি, রাঙাপানিসহ অনেক স্থানেই এখনো মানুষ মাটি চাপা পড়ে আছে।’

 

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *