পাহাড়ে নিরাপত্তাবাহিনী আত্ম-সামাজিক উন্নয়নেও কাজ করছে


নিজস্ব প্রতিনিধি:

পার্বত্য এলাকায় নিরাপত্তাবাহিনী আইন শৃঙ্খলা রক্ষার পাশাপাশি প্রান্তিক জনগোষ্ঠিদের আত্ম-সামাজিক উন্নয়নেও কাজ করে যাচ্ছে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকালে জুরাছড়ি অফিসার্স ক্লাবে নিরাপত্তাবাহিনী পরিচালিত সেলাই প্রশিক্ষণ সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটির জুরাছড়ি সেনা জোন অধিনায়ক লে. কর্ণেল কেএম ওবায়দুল হক এ কথা বলেন।

তিনি আগামীতেও এই ধারা অব্যহত রাখতে সকলের সহযোগিতা কামনা করেন। পার্বত্য এলাকায় কর্মমূখী বিভিন্ন প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে এলাকার বেকার যুব সমাজকে আত্ম-নির্ভরশীল হিসেবে গড়ে তোলার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে নিরাপত্তাবাহিনী। এ সব সুবিধা যথাযথ ভাবে কাজে লাগিয়ে নিত্যনতুন পোষাক তৈরি করে নিজে এবং এলাকায় অর্থনৈতিক ভাবে এগিয়ে নেওয়ার আহ্বান জানান তিনি।

যক্ষা বাজার ক্যাম্প অধিনায়ক সম্রাট তানভীরের সঞ্চলনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জুরাছড়ি উপজেলা চেয়ারম্যান উদয় জয় চাকমা, জুরাছড়ি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী, যক্ষা বাজার সহকারী ক্যাম্প অধিনায়ক সিনিয়র ওয়ারেন্ট অফিসার হযরত আলী ও ওয়ারেন্ট অফিসার মাহাবুব।

তবে প্রশিক্ষণ কাজে লাগানো নিয়ে কিছুটা উদ্বেগ প্রকাশ করেছেন প্রশিক্ষণ প্রাপ্তরা। বেকার ও দরিদ্র পরিবারে পক্ষে ৭-৮ হাজার টাকা মূল্যের সেলাই মেশিন ক্রয় করা সম্ভব নয় বলে জানিয়েছেন প্রশিক্ষণ প্রাপ্ত ঝিমি চাকমা, জ্যোৎস্না চাকমা, রিনা, রূপা, নন্দীতা চাকমা। সেনা জোনের পক্ষ থেকে প্রশিক্ষণ প্রাপ্তদের সেলাই মেশিন প্রদানের দাবি জানিয়েছেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *