পাহাড়ের মানুষের মানোন্নয়নে ইউএসএইড’র সহায়তা অব্যাহত থাকবে : মার্সা বার্ণিকাট


নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি:

বাংলাদেশে নিযুক্ত আমেরিকান রাষ্ট্রদূত মার্সা বার্ণিকাট বলেছেন, পার্বত্য অঞ্চলে স্থায়ী শান্তি প্রতিষ্ঠা ও এই অঞ্চলের মানুষের জীবন মানোন্নয়নে মার্কিন যুক্তরাষ্ট্র সরকারের সাহার্য্য সংস্থা ইউএসএইড সহায়তা অব্যাহত রাখবে।

রাঙামাটি ও বান্দরবান সফরের প্রথম দিনে সোমবার (১২মার্চ) দুপুরে রাঙামাটি জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রেমলিয়ানা পাংখোয়ার সাথে সাক্ষাৎ এরপর সাংবাদিকদের সাথে সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন ।

এসময় ইউএসএইড এর বাংলাদেশ মিশন প্রধান জেনিনা জারুজেলস্কিসহ সংস্থাটির কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

এর আগে ওইদিন সকালে মার্কিন রাষ্ট্রদূত চাকমা সার্কেল চীফ রাজা ব্যারিষ্টার দেবাশীষ রায়ের সঙ্গে তার রাজ কার্যালয়ে ঘন্টাব্যাপী সাক্ষাত করেন। তবে কি ব্যাপার নিয়ে সাক্ষাৎকার হয়েছে তা জানানো হয়নি।

এছাড়া রাঙামাটির ইউএনডিপির কার্যালয় পরিদর্শনসহ রাঙামাটি জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ ও আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান সন্তু লারমার সঙ্গে সন্ধ্যায় বৈঠকের কথা রয়েছে।

জেলা পরিষদ চেয়ারম্যান কক্ষে ঘন্টব্যাপী অনুষ্ঠিত রুদ্ধদার বৈঠকে পার্বত্য অঞ্চলের পিছিয়ে পড়া মানুষের জীবন মানোন্নয়নে চলমান উন্নয়ন কার্যক্রমের অগ্রগতি ও পার্বত্য পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়।

বৈঠকে রাঙামাটি জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রেমলিয়ানা পাংখোয়া, জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা সাদেক আহামদসহ পরিষদের সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *