পাহাড়ের উন্নয়য়ের গতিধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিন: কুজেন্দ্র লাল ত্রিপুরা


নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা/গুইমারা প্রতিনিধি:

বর্তমান সরকারকে জনবান্ধব ও উন্নয়নমুখী মন্তব্য করে পাহাড়ের উন্নয়নের গতিধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট চাইলেন ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী প্রত্যাবাসন ও পুনর্বাসন এবং আভ্যন্তরীন উদ্বাস্তু নির্দিষ্টকরণ সম্পর্কিত টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। সকলকে সরকারের উন্নয়নের মিছিলে যোগ দেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, যারা এ উন্নয়নে নিজেদের যুক্ত করতে পারবে না তারা পিছিয়ে যাবে।

বুধবার(২০ডিসেম্বর) দুপুরের দিকে গুইমারা টাউন হল মিলনায়তনে এডিপি, টিআর ও কাবিটা প্রকল্পের আওতায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ব্যক্তি পর্যায়ে সোলার প্যানেল, সেলাই মেশিন ও আসবাবপত্র বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

গুইমারা উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী ও খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। গুইমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাহাঙ্গীর আলম ও গুইমারা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেমং মারমা প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাহাড়ের শান্তির দুত উল্লেখ করে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, শেখ হাসিনার অবদানে পাহাড়ে শান্তির পাশাপাশি ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। সারাদেশের মানুষের পছন্দের তালিকায় পাহাড় এখন শীর্ষে। শিক্ষক নিয়োগের প্রসঙ্গ তুলে ধরে তিনি বলেন, বিভিন্ন দপ্তরে আরো নিয়োগ দেয়া হবে। এসব নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হলে পাহাড়ে বেকার থাকবেনা।

এসময় গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা, গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাহাদাত হোসেন টিটো, মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, হাফছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চাথোয়াই চৌধুরী, সিন্ধুকছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেদাক মারমা, গুইমারা কলেজের অধ্যক্ষ মো. নাজিম উদ্দীন ও গুইমারা ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার মো. জয়নুল আবেদীনসহ নির্বাচিত জনপ্রতিনিধি ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. কামরুজ্জামান, এনডিসি. পিএসসি. জি ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরীকে সাথে নিয়ে গুইমারা উপজেলার গুইমারা সদর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন উদ্বোধন করেন টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *