পার্বত্য চুক্তির নব্বই ভাগ এ সরকারের মেয়াদে বাস্তবায়িত হবে: খাগড়াছড়িতে ওবায়দুল কাদের


khagrachari-picture-29-11-2016-copy

নিজস্ব প্রতিবেদক:

আওয়ামী লীগের সাধারন সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে ৫ জানুয়ারি নির্বাচনে বেগম খালেদা জিয়া অংশ নিলে বাংলাদেশে গণতন্ত্রের ইতিহাস অন্যভাবেও লেখা হতে পারতো। বিএনপি জনগণের প্রতি আস্থা হারিয়ে বিদেশীদের কাছে নালিশের রাজনীতি করছে বলে তিনি অভিযোগ করেন।

তিনি মঙ্গলবার খাগড়াছড়ি ও  রামগড়ে নির্মানাধীন সেতুর কাজ পরিদর্শনকালে স্থানীয় আওয়ামী লীগের দেওয়া পৃথক দুটি গণসংবধর্নায় এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, পার্বত্য চুক্তির নব্বই ভাগ এ সরকারের মেয়াদে বাস্তবায়িত হবে। ইতিমধ্যে ভূমি সমস্যা নিরসনের জন্য কমিশনের আইন সংশোধন করে বিরোধ নিষ্পত্তির জন্য কাজ শুরু করা হয়েছে। উন্নয়নের মাধ্যমে পাহাড়ের দারিদ্রতাকে জাদুঘরে পাঠানো হবে।

ওবায়দুল কাদের বলেন, যারা পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে কাজ করেছে তাদের ক্ষমা নাই। দলে কোন্দল, কলহ সৃষ্টি করলে তাদের দলে থাকার অধিকার নাই। বসন্তের কোকিলদের জন্য যাতে দলের ত্যাগী নেতারা কোনঠাসা না হয়।

এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামিম, নির্বাহী সদস্য দিপংকর তালুকদার, খাগড়াছড়ি আসনের সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, রাঙ্গামাটি আসনের মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক জাহেদুল আলমসহ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ দিকে ওবায়দুল কাদেরের আগমনকে কেন্দ্র সকালে জেলার রামগড়ে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পুলিশ ও বিজিবি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *