পার্বত্য গণ পরিষদের প্র‌তিষ্ঠাতা চেয়ারম্যান জালাল উদ্দিন আলমগীরের প্রথম মৃত্যুবা‌র্ষিকীতে শোকসভা


11025711_420423628123007_3405471163112455109_n
প্রেস বিজ্ঞপ্তি : সোমবার ১৫ মে ছিল পার্বত্য গণ পরিষদের প্র‌তিষ্ঠাতা চেয়ারম্যান ও পার্বত্য বাঙ্গালীর অবিসংবাদিত নেতা চৌধুরী জালাল উদ্দিন আলমগীর এর প্রথম মৃত্যুবা‌র্ষিকী । ২০১৬ সালের ১৫ মে রবিবার সকাল সাড়ে ৭টায় রাঙ্গামাটি রিজার্ভবাজারস্থ (আব্দুল আলি একাডেমী এলাকা) নিজ বাস ভবনে তিনি মৃত্যুবরণ করেন। তিনি দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগ ছিলেন। মুত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর।
সোমবার পার্বত্য গণ পরিষদের চেয়ারম্যান এড‌ভো‌কেট পার‌ভেজ তালুকদারের পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গণ পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চৌধুরী জালাল উদ্দিন আলমগীরের প্রথম মৃত্যু বা‌র্ষিকী উপল‌ক্ষে গণ প‌রিষদ কার্যাল‌য়ে‌ এক শোকসভা ও মিলাদ মাহ‌ফিল অনু‌ষ্ঠিত হয়।

dav

সংগঠনের চেয়ারম্যান এডভো‌কেট পার‌ভেজ তালুকদার এর সভাপ‌তি‌ত্বে সভায় বক্তব্য রা‌খেন প‌রিষ‌দের মহাস‌চিব এড‌ভো‌কেট আলম খান, ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম, যুগ্ম মহাস‌চিব মাস্টার‌ নুরুল আলম,  দপ্তর‌ সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল, সাংবা‌দিক মো. সে‌লিম, সাংবা‌দিক মো. জামাল উদ্দিন, এড‌ভো‌কেট শ‌ফিকুল ইসলাম প্রমুখ ।
সভায় পার‌ভেজ তালুকদার তার বক্ত‌ব্যে ব‌লেন, পার্বত্য গণ পরিষদ এর প্র‌তিষ্ঠাতা চেয়ারম্যান চৌধুরী জালাল উদ্দিন আলমগীর এর ম‌তো বাঙ্গালীদের অধিকার আদায়ে নিবেদিতপ্রাণ নেতা আর খু‌ঁজে পাওয়া যা‌বে না । শা‌ন্তি বা‌হিনী নামধারী‌  সন্ত্রাসী‌দের নির্যাতন-অত্যাচারে যখন পার্বত্যবাসী দিশেহারা তখন সেই ১৯৭৮ সালে পার্বত্যবাসী‌কে রক্ষায় তি‌নি‌ পার্বত্য গণ প‌রিষদ গঠন ক‌রেন। এটা পার্বত্যবাসীর অধিকার আদায়ের সর্বপ্রথম সংগঠন। তার মৃত্যুতে পার্বত্যবাসী একজন মেধাবী সংগঠক হা‌রি‌য়ে‌ছে। তার শূন্যস্থান পূরণ হবার নয় ।‌

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *