পার্বত্য এলাকার মানুষের ভাগ্য উন্নয়নে পার্বত্য জেলা পরিষদ কাজ করে চলেছে: বৃষ কেতু চাকমা


রাঙ্গামাটি প্রতিনিধি:

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ বিশেষ আইন দ্বারা গঠিত। পার্বত্য চট্টগ্রাম চুক্তির আলোকে পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ  শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, ধর্মীয় ও সমাজসেবার মতো মৌলিক বিষয় ছাড়াও ৩০টি হস্তান্তরিত বিভাগ ও বিষয় নিয়ে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। মানুষের ভাগ্য উন্নয়ন ও সামাজিক কল্যাণকর কাজে রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদসমূহ বিশেষ অবদান রেখে চলেছে বলে উল্লেখ করেন তিনি।

মঙ্গলবার (১০ অক্টোবর) বিকেলে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ এর সম্মেলনকক্ষে রাঙ্গামাটি সফররত ন্যাশনাল ডিফেন্স কলেজ (এনডিসি) এর ২০১৭ সালের কোর্সের ৩৮জন প্রশিক্ষণার্থী দলের সাথে পার্বত্য জেলা পরিষদের ওপর ব্রিফিংকালে জেলা পরিষদ চেয়ারম্যান একথা বলেন।

এ ৩৮ সদস্যবিশিষ্ট দলের দল প্রধান ছিলেন এবিএমএম সানাউল হক, GUP, ndc,psc, DG(p)। এ দলে বাংলাদেশ সেনাবাহিনীর ১২জন ব্রিগেডিয়ার জেনারেল, বাংলাদেশ নেভির একজন কমোডোর, বাংলাদেশ বিমানবাহিনীর দুজন এয়ার কমোডোর, প্রশাসনের ৪জন যুগ্মসচিব, পুলিশের একজন ডিআইজি; যুক্তরাষ্ট্র, ভারত, ইন্দোনেশিয়া, মালেশিয়া, শ্রীলংকা, সৌদি আরব, পাকিস্তান, নাইজেরিয়া, নাইজার এবং তানজানিয়ার সেনা, নৌ এবং বিমানবাহিনীর ১৬জন কর্মকর্তা অন্তর্ভুক্ত ছিলেন।

এ সময় জেলা পরিষদের সদস্য অংসুইপ্রু চৌধুরী, সবির কুমার চাকমা, রেমলিয়ানা পাংখোয়া, মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমেদ, নির্বাহী প্রকৌশলী কাজী আবদুস সামাদ, হিসাব ও নিরীক্ষা কর্মকর্তা মো. খোরশেদুল আলম চৌধুরী এবং প্রশাসনিক কর্মকর্তা মনতোষ চাকমা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা।

পরে জেলা পরিষদ চেয়ারম্যান ও এনডিসি কোর্স প্রধানগণ একে অপরের কাছে শুভেচ্ছা স্মারক তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *