সরকারিকরণের চূড়ান্ত অনুমোদিত তালিকায় পার্বত্যাঞ্চলের ১৩ কলেজ


পার্বত্যনিউজ ডেস্ক:

কলেজ সরকারিকরণের চলমান প্রক্রিয়ায় প্রধানমন্ত্রীর চূড়ান্ত অনুমোদন পাওয়া ২৭১ কলেজের তালিকায় পার্বত্য তিন জেলার ১৩ কলেজ স্থান পেয়েছে। সরকারিকরণ প্রক্রিয়ার চূড়ান্ত তালিকায় পার্বত্য তিন জেলার স্থান পাওয়া কলেজগুলোর মধ্যে আছে রাঙ্গামাটির ৪টি, খাগড়াছড়ির ৬টি এবং বান্দরবান থেকে ৩টি কলেজ।

দৈনিক শিক্ষা সূত্রে জানা যায়, কলেজগুলোর অনুমোদনের জন্য গত ২ আগস্ট প্রধানমন্ত্রীর কাছে সার সংক্ষেপ পাঠানো হয়। এর পরিপ্রেক্ষিতে ৮ আগস্ট প্রধানমন্ত্রীর অনুমোদন পাওয়া যায়। সরকারিকরণের আনুষ্ঠানিক ঘোষণার জন্য এখন দরকার শিক্ষা মন্ত্রণালয়ের একটি প্রজ্ঞাপন। যা শীঘ্রই প্রকাশ হতে যাচ্ছে বলে জানা গেছে।

সরকারিকরণের চূড়ান্ত অনুমোদন পাওয়া রাঙ্গামাটির কলেজগুলো হচ্ছে: কাচালং ডিগ্রি কলেজ, বাঘাইছড়ি; নানিয়ারচর কলেজ, নানিয়ারচ; কর্ণফুলী (ডিগ্রি) কলেজ, কাপ্তাই এবং কাউখালী ডিগ্রি কলেজ, কাউখালী।

সরকারিকরণের চূড়ান্ত অনুমোদন পাওয়া খাগড়াছড়ির কলেজগুলো হচ্ছে: দীঘিনালা ডিগ্রি কলেজ, দীঘিনালা, পানছড়ি ডিগ্রি কলেজ, পানছড়ি; মহালছড়ি কলেজ, মহালছড়ি; মাটিরাঙ্গা ডিগ্রি কলেজ, মাটিরাঙ্গা; মানিকছড়ি গিরি মৈত্রী ডিগ্রি কলেজ, মানিকছড়ি এবং গুইমারা কলেজ, গুইমারা।

সরকারিকরণের চূড়ান্ত অনুমোদন পাওয়া বান্দরবানের কলেজগুলো হচ্ছে: মাতামুহুরী কলেজ, লামা; হাজি এম এ কালাম ডিগ্রি কলেজ, নাইক্ষ্যংছড়ি এবং রুমা সাঙ্গু কলেজ, রুমা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *