পার্বত্যনিউজে প্রতিবেদন প্রকাশের পর সাবজান বিবি’র পাশে পানছড়ি প্রশাসন


নিজস্ব প্রতিবেদক, পানছড়ি:

পার্বত্যনিউজে পানছড়ির ভিক্ষুক পূনর্বাসন তালিকায় নেই ‘সাবজান বিবি’! শিরোনামে প্রতিবেদন প্রকাশ হওয়ার পর পানছড়ি উপজেলায় ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচীর তালিকায় অর্ন্তভুক্ত না হওয়া ৮০ বছর বয়সী শ্রবণ প্রতিবন্ধী সাবজান বিবির পাশে দাঁড়িয়েছে প্রশাসন। বয়সের ভারে ন্যুয়ে পড়ে সাবজান বিবি বর্তমানে পানছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

খবর পেয়ে তাকে সহযোগিতার হাত বাড়াতে হাসপাতালে ছুটে আসেন একটি বাড়ি একটি খামারের পানছড়ি উপজেলা সমন্বয়ক মো. রফিকুল ইসলাম।

এ সময় তিনি তার খোঁজ খবর নেন এবং ঔষধ-পত্রাদি ক্রয়ের জন্য আর্থিক সহায়তা দেন।

স্বাস্থ্য কমপ্লেক্সে সাবজান বিবির পাশে থাকা তার ষাট বছর বয়সী মেয়ে শহর বানুকে তার মায়ের ছবি, জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ যোগাযোগ করতে বলেন।

একটি বাড়ি একটি খামারের পানছড়ি উপজেলা সমন্বয়ক মো. রফিকুল ইসলাম এ প্রতিবেদককে জানান, আগামী ২৩ জুলাই ভিক্ষুক পূর্ণবাসন কর্মসূচীতে উপজেলা নির্বাহী অফিসারের সাথে আলোচনাক্রমে অগ্রাধিকার ভিত্তিতে তাকে পূর্ণবাসিত করা হবে।

উল্লেখ্য উপজেলায় ভিক্ষুক পূর্ণবাসন তালিকায় নাম না আসায় পার্বত্যনিউজে একটি প্রতিবেদন প্রকাশ হওয়ার পর প্রশাসন তাকে খুঁজে বের করে।

সাবজান বিবি বর্তমানে মোল্লাপাড়া’র (কাশিঘাট) লবণ ব্যাপারী ঘাট এলাকায় তার মেয়ে শহর বানু ও ছোট মেয়ে নুর বানু’র আশ্রয়ে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *