পানছড়ি কলেজে পরীক্ষার হলে পিসিপি কর্মীকে কুপিয়ে জখম করার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ


প্রেস বিজ্ঞপ্তি:

জেএসএস সংস্কারপন্থী দুর্বৃত্ত কর্তৃক পিসিপি’র কলেজ শাখার এক কর্মীকে হামলা করে জখম করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ ও অবিলম্বে হমলাকারীদের গ্রেফতারের দাবি জানিয়েছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি তপন চাকমা ও সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা ।
সোমবার(১৬ এপ্রিল) সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে নেতৃদ্বয় অভিযোগ করে বলেন, আজ দুপুর ১টার দিকে পুলিশের উপস্থিতিতে দিপন আলো চাকমা, আম্বেদকর চাকমা, জলন্ত চাকমা ও টিটু চাকমার নেতৃত্বে ২০-২৫ জনের একদল সংস্কারপন্থী দুর্বৃত্ত অস্ত্র-দা-ছুরি নিয়ে পানছড়ি কলেজে প্রবেশ করে পরীক্ষার হল রুমে গিয়েপিসিপি কলেজ শাখার সদস্য ও এইচএসসি পরীক্ষার্থী বাবু চাকমাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে।

পরে ঘটনার খবর পেয়ে স্থানীয় লোকজন চিৎকার দিয়ে তাকে রক্ষা করতে এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এর আগে গত ১২ এপ্রিল পৌরনীতি ১ম পত্র পরীক্ষা শেষে বের হলে সংস্কারপন্থী সন্ত্রাসীরা পিসিপি পানছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক সুকিরন চাকমাকে কলেজ থেকে অপহরণ করে বিভিন্ন শর্ত ও মুক্তিপণ নিয়ে ছেড়ে দেয়।

বিবৃতিতে তারা আরও বলেন, পরীক্ষা হলে পুলিশের পাহারা থাকা সত্ত্বেও সন্ত্রাসীরাপরীক্ষার হল রুমে গিয়ে একজন শিক্ষার্থীকে কুপিয়ে জখম করার ঘটনা প্রশাসন ও কলেজ কর্তৃপক্ষ দায়এড়াতে পারে না। এই ঘটনা কলেজের সকল শিক্ষার্থী নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ বাবু চাকমাকে হামলাকারী চিহ্নিত সংস্কারপন্থী সন্ত্রাসীদের গ্রেফতার করে অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।

নিউজটি সংগঠন বিভাগে প্রকাশ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *