পানছড়ির ৪৭জন পরীক্ষার্থী’র পাশে উপজেলা ছাত্রলীগ


পানছড়ি প্রতিনিধি:

পানছড়ি উপজেলার কেন্দ্র-১ পানছড়ি মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সোমবার (৫ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার ইংরেজী প্রথম পত্রে ভুল প্রশ্নে পরীক্ষা দেয়া ৪৭জন পরীক্ষার্থীর অভিভাবকের ভূমিকা নিয়ে পাশে দাঁড়িয়েছে উপজেলা ছাত্রলীগ।

ঘটনার পর পরই বিভিন্ন অন-লাইন, জাতীয় দৈনিক ও ফেসবুকে এ নিয়ে শুরু হয়েছিল নিন্দার ঝড়। পরীক্ষার্থী ও অভিভাবকদের সান্তনার বাণী নিয়ে পাশে দাঁড়ালো ছাত্রলীগ নেতৃবৃন্দরা।

এদিকে কেন্দ্র  সচিব বেলী চাকমার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য ছাত্রলীগ সভাপতি শ্রীকান্ত দেব মানিক ও সাধারণ সম্পাদক জহিরুল আমিন রুবেল স্বাক্ষরিত একটি আবেদন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেমের হাতে তুলে দেয়া হয়।

এতে উল্লেখ রয়েছে ভুল প্রশ্ন বিতরণের পর কেন্দ্র সচিবকে অবগত করা হলেও পরীক্ষার্থীদের ধমক দিয়ে ভুল প্রশ্নেই পরীক্ষা দিতে বাধ্য করায়।  ৪৭জন পরীক্ষার্থীর অনিশ্চিত ভবিষ্যৎ তৈরির মূল হোতা বেলী চাকমার বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ না করলে বৃহত্তর কর্মসূচি গ্রহণ করতে বাধ্য হবে বলেও উল্লেখ করা হয়।

এদিকে এহেন কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে একটি প্রেস বিজ্ঞপ্তিও প্রদান করা হয়।

পানছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবুল হাশেম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আমার লেখার ভিত্তিতে বোর্ড কর্তৃপক্ষ কেন্দ্র সচিবের নিকট ব্যাখ্যা তলব করেছে। তাছাড়া কেন্দ্র সচিবকে অব্যাহতি দিয়ে ওই বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক উৎপল কান্তি চাকমাকে কেন্দ্র সচিব করা হয়েছে। পরীক্ষার্থীদের যাতে কোন ধরণের সমস্যা না হয় সে ব্যাপারে তিনি আন্তরিক বলেও জানান।

অভিভাবক মহল এ ব্যাপারে বোর্ড কর্তৃপক্ষের নিকট সু-দৃষ্টি কামনা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *