পানছড়ির স্থানীয় জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়ন শীর্ষক কর্মশালা


পানছড়ি প্রতিনিধি:

আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে সীমান্তে নিরাপত্তা শক্তিশালীকরণ প্রকল্পের আওতায় স্থানীয় জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষে মৌলিক চাহিদা পূরণ, জনস্বাস্থ্য, নারী ও শিশুদের সুরক্ষা এবং যুব সমাজকে অপরাধমূলক কার্যক্রম থেকে বিরতকরণ শীর্ষক এক সেমিনার বুধবার (২৪ জানুয়ারি) অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১১টা থেকে পানছড়িস্থ ৩ বিজিবি লোগাং জোনের ব্যবস্থাপনায় ও বিজিবি খাগড়াছড়ি সেক্টরের আয়োজিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন কর্নেল মো. মোয়াজ্জেম হোসেন, উপ-মহাপরিচালক সেক্টর কমান্ডার, বিজিবি, খাগড়াছড়ি।

অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন লে. কর্নেল এসএম শামছুল মুহীত, অধিনায়ক ৩৯ বিজিবি, লে. কর্নেল মো. হাসানুজ্জামান চৌধুরী, অধিনায়ক ৩২ বিজিবি, লে. কর্নেল মো. ইকবাল হোসেন, অধিনায়ক ৫১ বিজিবি। অনুষ্ঠানে ওই বিষয়াদি ছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের মাঝে নারী শিশু পাচার এবং অন্যান্য চোরাচালান বিষয়সহ জঙ্গী তৎপরতার কুফল সম্পর্কে সচেতনতা করা হয়েছে। এ সকল বিষয়ে বিজিবির যাবতীয় সহায়তা ও তৎপরতা অব্যাহত থাকবে বলে জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সর্বোত্তম চাকমা, ইউএনও মুহাম্মদ আবুল হাশেম, জেলা পরিষদ সদস্য সতীশ চন্দ্র চাকমা, উপজেলার বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. বাহার মিয়াসহ পাঁচ ইউপি চেয়ারম্যান, বিদ্যালয় শিক্ষক, এনজিও প্রতিনিধি, ইউপি সদস্য পানছড়ি প্রেসক্লাবের সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *