পানছড়ির ত্রিপল মেধাবী ইউনুসের বেহাল দশা


নিজস্ব প্রতিবেদক, পানছড়ি:

উপজেলার ৩নং পানছড়ি ইউপির দমদম তেতুল টিলা গ্রামের মো. হানিফ ও সরফুলের নেছার ছেলে মো. ইউনুস খুবই মেধাবী। তার বর্তমান বয়স প্রায় সাড়ে তের।  ইতিমধ্যে সে ২০১৬ সালে ৪র্থ শ্রেণীর জেলা পরিষদ বৃত্তি লাভ করেছে টেলেন্টপুলে। ২০১৭ সালের পিএইসি’তে পেয়েছে জিপিএ-৫।

পরিশেষে পানছড়ি মডেল বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ৫ম শ্রেণীর বৃত্তিও লাভ করেছে। কিন্তু এই দরিদ্র পরিবারের সন্তান অত্যন্ত মেধাবী সত্বেও ৪ মাস অতিবাহিত হলেও আজো ভর্তি হয়নি ৬ষ্ঠ শ্রেণীতে। এই খবরে সরজমিনে তেতুল টিলাস্থ তার বাড়িতে গেলে শুনা যায় তার মায়ের আহাজারি।

তার মায়ের দাবি লেখাপড়া করার জন্য অনেক চেষ্টা করা হলেও সে কারও কথা শোনেনা। ইতিমধ্যে খাগড়াছড়ি এক ওয়ার্কশপে দু’মাস কাজ করেছে। বর্তমানে নিজ এলাকায় মানুষের জমিনে দিন মজুরী করছে।  তার বাবা’রও দাবি আপনারা চেষ্টা করে দেখেন পারেন কিনা।

এলাকাবাসীর দাবি কিছু কিছু বখাটের কারণেই তার এই বেহাল দশা। পানছড়ি বাজার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিপাসা সরকার জানায়, সে অত্যন্ত মেধাবী। কোন কিছু একবার বললেই তার আয়ত্বে চলে আসে। তাকে একটু যত্ন নিলেই সে দেশের সম্পদ হয়ে উঠবে হবে।

উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আবুল হাশেম জানান, তাকে আমার কাছে নিয়ে আসেন, আমি চেষ্টা করে দেখি কি করা যায়। ইউনুসের সাথে কথা বললে সে ৬ষ্ঠ শ্রেণীতে ভর্তি হয়ে লেখা-পড়া করার ব্যাপারে আগ্রহী বলে জানায়। এলাকাবাসীর দাবি এলাকায় কিছু বখাটে রয়েছে তাদের শায়েস্তা করলেই ইউনুছের লেখাপড়ার পথ পরিস্কার হয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *