পানছড়ির কোমলমতি শিক্ষার্থীদের নিয়ে রিডের বর্ণিল আয়োজন


READ PIC
পানছড়ি প্রতিনিধি :
খাগাড়ছড়ি জেলার পানছড়ি উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের নিয়ে এক বর্ণিল আয়োজন করেছে রিড প্রকল্প। বৃহষ্পতিবার সকাল ১০টা থেকে গণপাঠাগার প্রাঙ্গনে সম্পন্ন হয়েছে এই প্রাণবন্ত আয়োজনটি। পানছড়ি গণ-পাঠাগারের উদ্যোগে, জাবারাং কল্যাণ সমিতির সহযোগিতায় ও সেভ দ্যা চিলড্রেন, আইআরইএক্স এবং ইউএসএআইডি’র অর্থায়নে এই প্রকল্পটির বাস্তবায়ন করেছে রিড।

অনুষ্ঠানের প্রখম পর্বে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ১ম, ২য় ও ৩য় শ্রেণীর শিক্ষার্থীদের মনস্তান্তিক জ্ঞান বৃদ্ধি ও পড়ার প্রতি অভ্যাস তৈরীর লক্ষে প্রায় শতাধিক কোমলমতিরা এতে অংশ নেয়। অনুষ্ঠানের প্রথম পর্বে গুপ্তধন অনুসন্ধানসহ বিভিন্ন রসালু প্রতিযোগিতায় শিক্ষার্থীরা তাদের নিজ নিজ মেধার আলো তুলে ধরে।

বিকাল ৩টা থেকে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পানছড়ি গণপঠাগারের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা। প্রিয়াশীষ চাকমার সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন কিশোর চাকমা (অপু)। এ সময় অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন উপজেলা আওয়ামীলীগ ও গণপাঠাগারের সাধারণ সম্পাদক জয়নাথ দেব, পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা সবিতা চাকমা।

শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ের উপর আয়োজিত প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন উপজেলা রিসোর্স ইন্সট্রাক্টর মো. খলিলুর রহমান জাহিদ, জাবারাং কল্যাণ সমিতির টেকনিক্যাল অফিসার অনিল চাকমা ও পাঠাগারের যুগ্ন-সম্পাদক মো. মিরাজুল ইসলাম মিরাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *