পানছড়িতে সন্ত্রাস বিরোধী শান্তি সমাবেশ


 নিজস্ব প্রতিবেদক, পানছড়ি:

জেলার পানছড়ি উপজেলায় সন্ত্রাস বিরোধী শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৪ নভেম্বর) বেলা আড়াইটা থেকে পানছড়ি কলেজ গেইট এলাকায় অবস্থিত শতবর্ষী বৌদ্ধ বিহার প্রাঙ্গনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জনপ্রতিনিধি ও সচেতন নাগরিক সমাজ পানছড়ির ব্যানারে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করে ১নং লোগাং ইউপি চেয়ারম্যান প্রত্যুত্তর চাকমা।

২নং চেংগী ইউপির সাবেক চেয়ারম্যান অনিল চন্দ্র চাকমার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন পানছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বাবু সর্বোত্তম চাকমা।

এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখে ২নং চেংগী ইউপি চেয়ারম্যান কালাচাঁদ চাকমা, মারমা প্রতিনিধি রুমেল মারমা, ত্রিপুরা প্রতিনিধি মনিন্দ্র লাল ত্রিপুরা, পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক জ্ঞান প্রভাত তালুকদার ও সাবেক উপজেলা চেয়ারম্যান বকুল চন্দ্র চাকমা।

সমাবেশের প্রধান অতিথি সর্বোত্তম চাকমা বলেন, আমরা শান্তি চাই, সম্প্রীতি চাই। কেউ সম্প্রীতির বন্ধনে বিঘ্ন ঘটাবে এটা হতে পারেনা। ভ্রাতৃঘাতি সংঘাতও আমরা চাইনা। আমরা জনগণের শক্তিতে বিশ্বাসী। সবার সাথে সু-সম্পর্ক বজায় রেখে শান্তি ও ন্যায়ের জন্য সকলকে একত্রিত হবার জন্য আহ্বান জানান।

সমাবেশ থেকে চলমান ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধ ও স্থিতিশীল পরিস্থিতি বজায় রাখা। যে কোন উদ্বুদ্ধ বিরাজমান পরিস্থিতি মোকাবেলায় সকল রাজনৈতিক কর্তাব্যক্তিদের সমাঝোতার আলোচনা অব্যাহত রাখা। ভবিষ্যতে গণ-মানুষের বৃহত্তর ক্ষতির সম্ভাবনা রাখে এমন কর্মকাণ্ড বর্জন করা। রাজনেতিক হিংসা পরায়ন কর্মকাণ্ড থেকে বিরত থাকা।  জনসাধারণের স্বার্থে সকল রাজনৈতিক দল গুলোকে এক সাথে কাজ করা নিয়ে  ৫ দফা দাবি উপস্থাপন করা হয়।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *