পানছড়িতে শিক্ষার মানোন্নয়ন বিষয়ক মতবিনিময় সভা


নিজস্ব প্রতিবেদক, পানছড়ি:

জেলার পানছড়িতে জনপ্রতিনিধি, গন্যমান্য ব্যক্তিবর্গ, সুধীজন ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার(২১) সকাল ১১টা থেকে উপজেলা পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিতব্য সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম।

উপজেলা প্রশাসন কর্তৃক এই সভার মূল আলোচনার বিষয় ছিল উপজেলা শিক্ষার মানোন্নয়ন ও বিভিন্ন পাবলিক পরীক্ষার ফলাফল পর্যালোচনা নিয়ে। এতে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সতীশ চন্দ্র চাকমা। অনুষ্ঠানের শুরুতে উপজেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিসারগণ বিগত বছরের পিইসি ও এসএসসির ফলাফল উপস্থাপন করেন।

এতে পিইসি’র ফলাফল সন্তোষজনক হলেও এসএসসির ফলাফলে অতিথিরা হতাশা ব্যক্ত করেন। ভবিষ্যতে কিভাবে ফলাফলের উন্নতি ঘটে এসব বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। এ সময় পার্বত্য জেলা পরিষদ সদস্য খগেশ্বর ত্রিপুরা বিস্তারিত তুলে ধরেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন, উপজেলা নির্বাহী অফিসারের শিক্ষানুরাগী মনোভাব উপজেলাবাসীকে মুগ্ধ করেছে। উনার হাত ধরে বিগত দিনের ফলাফল ভুলে আমরা সবাই আন্তরিকতার সহিত পাঠদানে মনোযোগী হলেই আগামীতে আশানুরূপ ফলাফল সম্ভব। এতে ছাত্র, শিক্ষক, অভিভাবক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সমন্বয় থাকা লাগবে। তাছাড়া পানছড়ি ডিগ্রি কলেজের শিক্ষকদের কর্মস্থলে অনুপস্থিত থাকা, অভিভাবক সমাবেশ ও বিভিন্ন বিদ্যালয়ের দুর্বল শিক্ষার্থীদের প্রতি বিশেষ নজরদারীর কথাও বলা হয়।

এ সময় আরও বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. বাহার মিয়া, সাধারণ সম্পাদক জয়নাথ দেব, উপজেলা ভাইস চেয়ারম্যান লোকমান হোসেন, রত্না তঞ্চঙ্গ্যা, ইউপি চেয়ারম্যান মো. নাজির হোসেন, কিরণ ত্রিপুরা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *