পানছড়িতে ব্যবসায়ীদের উপর হামলা, টমটম ভাংচুর, আহত ৩: প্রতিবাদে বিক্ষোভ মিছিল


পানছড়ি প্রতিনিধি:

গত ১৯ মে পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ পানছড়ি বাজার বয়কটের ঘোষণা দেয়ার পর ২০ মে থেকে তা বাস্তবায়ন শুরু হয়।

এরই মাঝে মঙ্গলবারের ভাইবোনছড়া বাজার ও বৃহষ্পতিবারের লোগাং বাজারে যেতেও ব্যবসায়ীদের উপর আসে গোপন নিষেধাজ্ঞা।

যার ফলে গ্রামীন ব্যাংক, আশা, পদক্ষেপ, ব্র্যাকসহ বিভিন্ন এনজিও সংস্থা থেকে লোন নিয়ে সাপ্তাহিক কিস্তি চালাতে গিয়ে বিপাকে পড়ে বাজার ব্যবসায়ীরা।

সমিতির কিস্তির টাকা যোগাড়, পরিবারের ভরণ-পোষনের তাগিদে বৃহষ্পতিবার (২৮ জুন) লোগাং বাজার যাওয়ার পথে সকাল ৭টার দিকে বড় কলক এলাকায় কয়েকজন সন্ত্রাসী কতিপয় ব্যবসায়ীদের উপর হামলা চালিয়ে আহত করে এবং ভাংচুর করে ব্যাটারি চালিত টমটম।

এ সময় শুক্কুর আলী (২৫), ইমন (১৮) ও সুজন (২২) আহত হয়। তাদের পানছড়ি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

এর প্রতিবাদে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাঙ্গালী ছাত্র পরিষদ পানছড়ি উপজেলা শাখা। সমাবেশে সভাপতি মো. সাইফুল ইসলাম চৌধুরী বলেন, আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ দীর্ঘ প্রায় দুই মাস আগে ঐতিহ্যবাহী পানছড়ি বাজারটি বর্জনের ঘোষণা দেয়। যার পর থেকে দীর্ঘ দুই মাস অতিবাহিত হলেও প্রশাসন কোন ব্যবস্থা নিচ্ছে না। এ ব্যাপারে প্রশাসনের জরুরী হস্তক্ষেপ করার জোর দাবী জানান তিনি।

পানছড়ি বাজার উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক মো. আবুল কাশেম জানান, বাজারে কে বা কারা মিছিল করেছে তা বাজার কমিটি অবগত নয়। এ ব্যাপারে বাজার উন্নয়ন কমিটি কিছুই জানেনা এবং প্রশাসনকে অবগত করা হয়েছে।

পানছড়ি থানার অফিসার ইনচার্জ (তদন্ত) উত্তম চন্দ্র দেব জানান, পরিস্থিতি সম্পূর্ন স্বাভাবিক রয়েছে। টমটম ভাংচুর ও মারধরের ব্যাপারে কেউ কোন অভিযোগ নিয়ে থানায় আসেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *