পানছড়িতে পূর্ব শত্রুতার জেরে দুটি গরুর মৃত্যু


cow pic

স্টাফ রিপোর্টার:

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার ৫নং উল্টাছড়ি ইউপির জিয়া নগর গ্রামে রাতের অন্ধকারে দুটি গরুকে মেলে ফেলেছে দুর্বৃত্তরা। পূর্ব শত্রুতার জেরে এই ঘটনা ঘটতে পারে বলে মনে করছেন গরু দুটির মালিক কৃষক গোলাপ মিয়া। আর এ প্রাণি দুটির করুণ মৃত্যু দেখে এলাকাসীর মাঝে জেগে উঠেছে চরম ক্ষোভ।

সরেজমিনে গিয়ে জানা যায়, গরু দুটির মালিক জিয়ানগর গ্রামের মৃত হাসেন আলীর ছেলে কৃষক গোলাপ মিয়ার কৃষি কাজের পাশাপাশি গরু দুটিই ছিল একমাত্র সম্বল। রাতের অন্ধকারে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে এ ব্যাপারে কিছুই বলতে পারছেন না। তবে পূর্ব শত্রুতার জেরে এই ঘটনা ঘটতে পারে বলে মনে করছেন তিনি।

গোলাপ মিয়ার স্ত্রী রৌশনারা বেগম কান্না জড়িত কণ্ঠে জানায়, বুধবার সন্ধ্যায় নিজের হাতেই গরু দুটিকে খড় ও ঘাষ কেটে খেতে দিয়েছি। বৃহস্পতিবার সকালে দেখি গরু দুটি মরে আছে। কারা আমার এ সর্বনাশ করলো আল্লাহ তার বিচার করবে বলতে বলতে কান্নায় ভেঙ্গে পড়েন তিনি।

এলাকাবাসী মো. সুবেদ আলী, দুলাল, লতিফ, গৃহবধু নুরজাহান, রেজিয়া ও সুফিয়াসহ প্রায় অর্ধশতাধিক মানুষ জানায়, গোলাপ মিয়া এলাকার একজন সহজ সরল মনের মানুষ। পরের জমিতে বর্গা চাষের পাশাপাশি গরু দুটি নিয়েই তার ছিল সংসারের স্বপ্ন।

প্রত্যক্ষদর্শীরা জানান, গরু দুটির বর্তমান বাজার মূল্য প্রায় সত্তর হাজার টাকার অধিক। খবর পেয়ে ছুটে আসেন ৫নং উল্টাছড়ি ইউপিতে এবারের চেয়ারম্যান পদপ্রার্থী মো. আহির উদ্দিন। তিনি সরেজমিনে এ ঘটনা প্রত্যক্ষ করে ন্যাক্কারজনক ঘটনায় ধিক্কার জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *