পানছড়িতে পাহাড়ি ছাত্র পরিষদসহ ৩টি সংগঠনের প্রতিবাদ সভা অনুষ্ঠিত


2-Logang massacre 2-day observed, 10.04

প্রেস বিজ্ঞপ্তি:

খাগড়াছড়ির পানছড়িতে লোগাঙ হত্যাকাণ্ডের ২৪ বছর প্রতি স্মরণে রক্তে খোদিত ১০ এপ্রিল প্রদর্শন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশন এই কর্মসূচির আয়োজন করে। রোববার সকাল সাড়ে ৮টায় পুজগাঙ উচ্চ বিদ্যালয় মাঠে অস্থায়ী স্মৃতিস্তম্ভে স্কুলের শিক্ষার্থীরা ফুল দিয়ে হত্যাকাণ্ডে নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের পানছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক আশা চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি রতন স্মৃতি চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক পলাশ চাকমা। গণতান্ত্রিক যুব ফোরামের পানছড়ি উপজেলা শাখার সভাপতি রুপায়ন চাকমা অনুষ্ঠান পরিচালনা করেন।

বক্তারা বলেন, লোগাঙ হত্যাকাণ্ডের ২৪ বছর পার হয়ে গেলেও ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ এবং ঘটনায় জড়িতদের বিচার ও শাস্তি হয়নি। যা খুবই উদ্বেগজনক। এই বিচারহীনতার সংস্কৃতির কারণে পার্বত্য চট্টগ্রামে সংঘটিত ডজনের অধিক গণহত্যায় জড়িতরা পার পেয়ে প্রতিনিয়ত পাহাড়ীদের উপর হামলা, খুন, গুম, ধর্ষণ সংঘটিত হচ্ছে বলে মিডিয়ায় পাঠানো পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার দপ্তর সম্পাদক রুপেশ চাকমার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বিষয়ে উল্লেখ করা হয় ।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *