পানছড়িতে ত্রানের টিন আত্মসাতের অভিযোগ


 

নিজস্ব প্রতিবেদক, পানছড়ি:

জেলার পানছড়িতে ত্রানের টিন আত্মসাতের অভিযোগ এনেছে এলাকাবাসী। ৫নং উল্টাছড়ি ইউপির ওমরপুর এলাকাবাসীর পক্ষে মো. আনোয়ার আলীর ছেলে মো. জমশেদ আলী এ অভিযোগ করেন।

পানছড়ি প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ে অস্থায়ী ভাবে কাজে নিয়োজিত থাকা একই গ্রামের মো. সাদের আলীর ছেলে মো. মাসুদ রানা ত্রানের ৩৭ বান টিন নয়-ছয়ের মাধ্যমে রাতের আঁধারে আত্মসাৎ করে নিজ হেফাজতে রাখেন বলে অভিযোগ করেন।

এ অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আশেকুর রহমান ঘটনাস্থলে যান।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জানান, ১২৭ পিচ (১৫) বান টিন পাওয়া গেছে। এগুলো বর্তমানে গোডাউনে রক্ষিত আছে। কর্তৃপক্ষের সাথে আলোচনা করে নামীয় তালিকা যাচাই-বাছাই করে সত্যতা পাওয়া গেলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, মাস্টার রোলসহ সবকিছু দেখে ব্যবস্থা নেয়া হবে। এ ব্যাপারে মাসুদ রানা জানায়, যাদের নামে টিন বরাদ্দ ছিল তাদের থেকে এসব টিন সে নগদ টাকায় ক্রয় করেছে। তদন্ত করলে তার সত্যতা পাওয়া যাবে। একটি স্বার্থান্বেষী মহল তার বিরুদ্ধে কাজ করছে বলেও তার দাবি।

অভিযোগকারী  জামশেদ আলীসহ এলাকাবাসী জানায়, এগুলো আত্মসাতের টিন। এলাকাবাসীর দাবি আত্মসাতকারীকে আইনে সোপর্দ করা হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *