পানছড়িতে আইডিএফের আর্থিক সহায়তা প্রদান

HALEN CARE

শাহজাহান কবির সাজু:
সাম্প্রতিক সময়ে টানা বর্ষণ ও পাহাড়ী ঢলে সৃষ্ট বন্যায় এমটুডব্লিউটু প্রকল্পের ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান করেছে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা হেলেন কেলার ইন্টারন্যাশনাল ও এর সহযোগী সংস্থা আইডিএফ।

ইউকে এইডের আর্থিক সহযোগিতায় মঙ্গলবার সকাল ১১টা থেকে পানছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা।

এতে কৃষি ফসল ও গবাদিপশু ক্ষতিগ্রস্ত মোট ১০১ পরিবারকে ৩ হাজার টাকা করে মোট ৩ লক্ষ ৩ হাজার টাকা বিতরণ করা হয়।

এমটুডব্লিউটু প্রকল্পের সিনিয়র টেকনিক্যাল অফিসার রেজাউল করিমের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কৃষি কর্মকর্তা মোঃ আলাউদ্দিন, উপজেলা প্রাণী সম্পদ অফিস প্রতিনিধি বিশ্ব রবি চাকমা, সিঁড়ির সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার সুতাপা পাল, হেলেন কেলার ইন্টারন্যাশনাল এর প্রজেক্ট ম্যানেজার দীপংকর চাকমা ও পানছড়ি উপজেলা টিম লিডার কর্মজয় ত্রিপুরা।

উল্লেখ্য, হেলেন কেলার ইন্টারন্যাশনাল ও এর সহযোগী সংস্থা আইডিএফ জুলাই, ২০১৩ সাল থেকে খাগড়াছড়ি জেলার দীঘিনালা ও পানছড়ি উপজেলার অসহায়, গরীব, পুষ্টি সমস্যায় জর্জরিত ও স্বল্প আয়ের ১২৫০ টি করে মোট ২৫০০টি দুস্থ্য পরিবারকে নিয়ে উক্ত প্রকল্পের কার্যক্রম বাস্তবায়ন করছে।

এই প্রকল্পের মূল উদ্দেশ্য হচ্ছে সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্য-১ (২০১৫ সালের মধ্যে ক্ষুধা ও অতি দারিদ্রতা নিরসন) এ অর্জনে বাংলাদেশ সরকারকে সহযোগিতা করা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন