পরীক্ষার প্রশ্ন ফাঁস রোধের দাবিতে খাগড়াছড়িতে সচেতন নাগরিক কমিটির মানববন্ধন


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

পরীক্ষার প্রশ্ন ফাঁসের প্রতিবাদ ও ফাঁস রোধে কার্যকর নিয়ন্ত্রণের দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার(১ এপ্রিল) সকালে খাগড়াছড়ি প্রেসক্লাবের সামনে সচেতন নাগরিক কমিটির জেলা শাখার উদ্যোগে এই মানববন্ধনের আয়োজন করা হয়। এতে শিক্ষার্থী, স্থানীয় বিভিন্ন উন্নয়ন কর্মীরা অংশ নেন।

এসময় বক্তারা শিক্ষাখাতে সুশাসন নিশ্চিত করতে প্রশ্ন পত্র ফাঁস বন্ধ করার আহ্বান জানিয়ে বলেন, পরীক্ষার আগে প্রশ্ন পত্র ফাঁস, এটি দেশে মহামারি আকার ধারণ করেছে। অথচ যেখানে পরীক্ষার মাধ্যমে পরীক্ষার্থীরা তাদের জীবনের লক্ষ্য নির্ধারণ করে নেয়।

মানববন্ধনে বক্তারা মেধার মুল্যায়ন করা না হলে বাংলাদেশ ভবিষ্যতে অন্ধকারে ডুবে যাবে মন্তব্য করে আরও বলেন, প্রশ্ন পত্র ফাঁসের মাধ্যমে দেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংস হয়ে যাবে।

কর্মসূচিতে বক্তব্য রাখেন, সচেতন নাগরিক কমিটির (সনাক) জেলা শাখার সভাপতি প্রফেসর ড. সুধীন কুমার চাকমা,  সনাক’র সদস্য প্রফেসর বোধিসত্ত্ব দেওয়ান, ইন্দ্রা দেবী চাকমা, স্থানীয় সাংবাদিক আবু দাউদ, নারী নেত্রী লালসা চাকমা, টিআইবির এরিয়া ম্যানেজার আব্দুল মান্নান আখন্দ প্রমুখ।

অবিলম্বে এই অনৈতিক অবস্থা থেকে উত্তরণ ও দেশের প্রচলিত আইনের বাস্তবায়ন ঘটিয়ে প্রশ্ন পত্র ফাঁসের সাথে জড়িতদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান বক্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *