পঞ্চম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের পর হত্যার প্রতিবাদে উত্তাল খাগড়াছড়ি: বৃহস্পতিবার কালো ব্যাজ ধারণ


ফলোআপ

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

পঞ্চম শ্রেণীর ছাত্রী পুনাতি ত্রিপুরা কৃত্তিকাকে ধর্ষণের পর নির্মমভাবে হত্যার প্রতিবাদে উত্তাল ছিল পার্বত্য জনপদ খাগড়াছড়ি।

সোমবার(৩০জুলাই) সকাল থেকে বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ, ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের ব্যানারে বিভিন্ন সামাজিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা সংহতি জানিয়ে রাস্তায় নেমে আসে ও বিক্ষোভ করে। হাজারও বিক্ষুব্ধ মানুষের বিক্ষোভে শাপলা চত্বর থেকে আদালত সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

শাপলা চত্বরে আয়োজিত মানববন্ধন থেকে অভিলম্বে ধর্ষকদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন এবং  আগামী বৃহস্পতিবার খাগড়াছড়ি জেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে কালো ব্যাজ ধারণ কর্মসূচি ঘোষণা করেন শিক্ষক নেতারা। পরে মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারক লিপি প্রদান করা হয়।

প্রসঙ্গত, গতরাত (শনিবার)দুপুরে কোন এক সময় দুর্বৃত্তরা পুনাতি ত্রিপুরাকে ধর্ষনের পর ধারালো অস্ত্র দিয়ে শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে নির্মমভাবে হত্যা করে। জুম থেকে মা বাসায় ফিরে মেয়ে না পেয়ে খোঁজাখুঁজির পর একটি ছড়ার পাশে জঙ্গলে দেখতে পেয়ে থানায় খবর দিয়ে পুলিশকে রাত সাড়ে ১১টায় নয়মাইলের তপন কুমার কার্বারী পাড়া এলাকা থেকে পুনাতি ত্রিপুরার ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে।

পুলিশ জানায়, পুনাতি ত্রিপুরার দু’হাত শরীর থেকে বিচ্ছিন্ন ছিল। এ ঘটনায় পুনাতি ত্রিপুরার মা অনুমতি ত্রিপুরা রবিবার রাতে সন্ধ্যায় ২/৩জন অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে দীঘিনালা থানায় মামলা করেছে।

খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাহউদ্দিন জানান, স্কুল ছাত্রী পুনাতি ত্রিপুরার হত্যাকারীদের চিহিৃত করে গ্রেফতারের সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *