নির্যাতনের শিকার দুই উপজাতি বোনকে চাকমা রাজার জিম্মায় দেওয়ার দাবি


ডেস্ক নিউজ:

রাঙামাটির বিলাইছড়ি থানার ওরাছড়ি গ্রামে নির্যাতনের শিকার দুই উপজাতি বোনকে চাকমা রাজার জিম্মায় দেওয়ার দাবিতে সংবাদ সম্মেলন করেছে নাগরিক সমাজ। রবিবার (৪ ফেব্রুয়ারি) বিকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এর আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামাল। তিনি বলেন, ‘রাঙামাটিতে দুই আদিবাসী বোনের ওপর নির্যাতনের ঘটনায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। তাদের ওপর যে নির্যাতন হয়েছে তা ভেবে অসহায় ও নির্যাতিত এই দুই বোনকে চাকমা রাজার জিম্মায় প্রদানের দাবিও তুলছি আমরা।’

নির্যাতনের ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা গ্রহণেরও দাবি জানায় নাগরিক সমাজ। সংবাদ সম্মেলনে আরও ছিলেন মানবাধিকার কর্মী খুশী কবির, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক গীতি আরা নাসরীন।

গত ২২ জানুয়ারি গভীর রাতে রাঙামাটির বিলাইছড়ি উপজেলার ফারুয়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ওড়াছড়ি গ্রামে অভিযান চালান সেনাবাহিনী ও আনসার সদস্যরা। এ সময় এক মারমা পরিবারের বড় বোনকে (১৮) ধর্ষণ ও ছোট বোনকে (১৩) যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে। নির্যাতনের শিকার দুই বোনকে ২৩ জানুয়ারি রাঙামাটি সদর হাসপাতালে ভর্তি করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *