নির্বাচনকালীন শর্তানুযায়ী পৌরসভার এলাকাগুলোতে উন্নয়ন অব্যাহত থাকবে: মেয়র আকবর


নিজস্ব প্রতিনিধি:

রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী বলেছেন, নির্বাচনকালীন পৌরসভার আওতাভুক্ত যে সকল এলাকাগুলোতে উন্নয়নের শর্ত করা হয়েছে তা মেয়াদকালীন সময়ের মধ্যে ধীরে ধীরে বাস্তবায়ন করা হবে।

মেয়র আরও বলেন, সম্প্রতি রাঙামাটি শহরের উলুছড়া গ্রামে পৌরসভার অধীন বাসিন্দাদের যাতায়াতে সুবিধার্তে ৩০লাখ টাকায় একটি সিঁড়ি নির্মাণ করা হয়েছে। ওপারে যোগাযোগের জন্য একটি সেতুর দরকার। জেলা পরিষদ সেতুটি করে দিলে ওপারে সড়ক তৈরি করা হবে।

মেয়র জানান, রাঙামাটি শহরে প্রধান সমস্যা আবর্জনা অপসারণ। আবর্জনা অপসারণের জন্য শহরের বিভিন্ন জায়গায় মোবাইল ডাস্টবিন স্থাপন করা হবে। ইতিমধ্যে শহরের বিভিন্ন জায়গায় ডাস্টবিন বসানো কার্যক্রম শুরু হয়েছে।  এছাড়া প্রতিটি এলাকায় একজন ঝাড়ুদার নিয়োগ আগামী এক বছরের মধ্যে সম্পন্ন করা হবে বলেও জানান তিনি।

মঙ্গলবার (১৩মার্চ) বিকেলে সচেতন নাগরিক কমিটির (সনাক) আয়োজনে দু’দিনব্যাপী  তথ্য মেলা এবং পৌরসভার মেয়র ও কাউন্সিলরবৃন্দের সাথে জনগণের মুখোমুখি অনুষ্ঠানে জনগণের দাবির ভিত্তিতে তিনি এসব কথা বলেন।

সনাকের রাঙামাটি জেলার সভাপতি চাঁদ রায়ের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে প্যানেল মেয়র জামাল উদ্দীন, কাউন্সিলর কালায়ন চাকমা, বেল্লাল হোসেন টিটুসহ পৌরসভা অন্যান্য কাউন্সিলর এবং সনাকের অন্যান্য কর্মকর্তা এসময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে রাঙামাটি শহরের সুশীল সমাজের লোকজন প্রশ্নোত্তর পর্বে অংশ গ্রহণ করেন এবং মেয়র কাছে শহরের বিভিন্ন সমস্যা সমাধানের জন্য আহ্বান জানান।

এদিকে দু’দিনব্যাপী এ তথ্য মেলায় জেলার সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের ২০টি স্টল তাদের সেবা-পরিসেবা নিয়ে অংশ নিয়েছে। মেলা শেষ হবে চলতি মাসের ১৪মার্চ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *