রাজস্থলীতে নিরাপত্তাবাহিনীর উদ্যোগে শিক্ষা উপকরণ বিতরণ


 

রাজস্থলী প্রতিনিধি:

রাঙামাটি রাজস্থলী উপজেলার কাপ্তাই ৫আরই ব্যাটালিয়নের অধীন রাজস্থলী সাব জোনের সার্বিক সহযোগিতায় ঝুলন্ত ব্রিজ সংলগ্ন বেকার যুবক-যুবতীদের শিক্ষা বিস্তারের জন্য প্রতিষ্ঠিত করেছেন একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র। যার নাম স্যাপার্স ডটকম।

ইতোপূর্বে নিরাপত্তাবাহিনীর ৭ আরই ব্যাটালিয়ান ও ১১ আরই ব্যাটালিয়ান ধারাবাহিকভাবে শিক্ষার্থীদের মাঝে প্রশিক্ষণ প্রদান করে আসছিলেন। তারই ধারাবাহিকতায় ৫আরই ব্যাটালিয়ান কোমলমতি শিক্ষার্থীদের মাঝে কম্পিউটার প্রশিক্ষণ দিয়ে আসছেন।

পরপর ১১তম ব্যাচ শিক্ষার্থীদের মাঝে রবিবার (১৪ জানুয়ারি) বিকাল ৩টায় কাপ্তাই ৫ আরই ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্ণেল শেখ মাহমুদুল হাসান পিএসসি নির্দেশনায় রাজস্থলী সাব জোনের উদ্যোগে স্যাপার্স ডট কমের ৬জন প্রশিক্ষণার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন রাজস্থলী সাব জোনের ওয়ারেন্ট অফিসার মো. সোহরাওয়ার্দী। এ সময় প্রশিক্ষক চচামং মারমা উপস্থিত ছিলেন।

নিরাপত্তাবাহিনী দুর্গম পার্বত্য অঞ্চলের খেটে খাওয়া হতদরিদ্র পরিবারের মাঝে শিক্ষা, স্বাস্থ্য ও শীত প্রকোপ থেকে শীত নিবারণের জন্য শীত বস্ত্রসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছেন। বর্তমানে ৫ আরই ব্যাটালিয়ান স্যাপার্স ডটকমে ১১তম ব্যাচ প্রশিক্ষণার্থীদের কম্পিউটার প্রশিক্ষণ প্রদান করে আসছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *