নিবার্চনকে ঘোলাটে করতে স্বার্থনেষী মহল পাহাড়ে হত্যাকাণ্ড করছে: ডিআইজি


নিজস্ব প্রতিনিধি:

চট্টগ্রাম রেঞ্জের পুলিশের ডিআইজি ড. এসএম মণির-উজ-জামান বিপিএম, পিপিএম বলেছেন, আসন্ন নির্বাচনকে ঘিরে কিছু স্বার্থনেষী মহল পরিস্থিতি ঘোলাটে করতে পাহাড়ে একের একের পর হত্যাকাণ্ডের ঘটনা ঘটাচ্ছে।  কিন্তু যারা এ ধরণের হত্যাকাণ্ডের ঘটনা ঘটানোর চেষ্টা চালাচ্ছে তাদের আর সুযোগ দেওয়া হবে না।

শনিবার ( ৫মে) বিকেলে নানিয়ারচর বাজার এলাকায় নানিয়ারচর থানার আয়োজনে  বিশেষ আইন শৃঙ্খলা বিষয়ক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পুলিশের ডিআইজি আরও বলেন, পাহাড়ের পরিস্থিতি মোকাবেলায় স্থানীয় প্রশাসনের পাশাপশি জনগণকে সহযোগিতার হাত বাড়াতে হবে।  অস্ত্রবাজি, চাঁদাবাজি , খুন, গুম বন্ধ করার জন্য  এসময় জনগণের সহযোগিতা চাইলেন ডিআইজি।

জনগণের উদ্দেশ্য তিনি জানান, এসব অপকর্ম বন্ধ করার জন্য আপনাদের অগ্রণী ভূমিকা রাখতে হবে। স্থানীয়দের উদ্দেশ্যে ডিআইজি আরও বলেন, আপনারা তাদের নাম ঠিকানা গোপনে আমাদের দিন। নিরাপত্তার স্বার্থে আপনাদের নাম প্রকাশ করা হবে না।

ডিআইজি আরও  জানান, যারা এ হত্যাকাণ্ডের সাথে জড়িত,  যতদিন পর্যন্ত তাদের খুঁজে পাওয়া যাবে না ততদিন পর্যন্ত তাদের বিরুদ্ধে প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

বিশেষ এ আইন শৃঙ্খলা বিষয়ক সভায় স্থানীয় পাহাড়ি-বাঙালীরা তাদের বিভিন্ন সমস্যা এবং অসুবিধার কথা তুলে ধরেন এবং এ ধরণের পরিস্থিতি থেকে পরিত্রাণ পেতে প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

এসময় ডিআইজির সফর সঙ্গী ছিলেন, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (অপারেশন্স এন্ড ক্রাইম) এসএম রোকন উদ্দীন, অতিরিক্ত ডিআইজি আবুল ফয়েজ, রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ, রাঙামাটি পুলিশ সুপার আলমগীর কবির, খাগড়াছড়ি পুলিশ সুপার  মো. আলী আহম্মদ খানসহ স্থানীয় নেতৃবৃন্দ।

এদিকে উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং জেএসএস সংস্কার’র সহ-সভাপতি শক্তিমান চাকমা ও ইউপিডিএফ গণতান্ত্রিক প্রধান তপন জ্যোতি বর্মা সন্ত্রাসী কর্তৃক খুন হওয়ার পর থেকে নানিয়ারচর পুরো উপজেলা জুড়ে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। শনিবার সাপ্তাহিক হাটবাজারের দিন থাকলেও উপজেলা সদর বাজার, কুতুকছড়ি, ঘিলাছড়িতে এইদিন হাট বাজার বসেনি। রাঙামাটি- নানিয়ারচর- খাগড়াছড়ি সড়কে  সরকারি বাহন ছাড়া কোন যান চলাচল করেনি।

অপরদিকে রাঙামাটির নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান ও জনসংহতি সমিতির (এমএন লারমা গ্রুপ ) সহ-সভাপতি শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা এবং শুক্রবার দুপুরে তার শেষকৃত্য অনুষ্ঠানে যোগদান শেষে খাগড়াছড়ির উদ্দেশে নানিয়ারচর থেকে যাওয়ার পথে ইউপিডিএফ গণতান্ত্রিক প্রধান তপন জ্যোতি চাকমা বর্মাসহ ৫ জনকে হত্যার ঘটনায় শনিবার (৫মে) পর্যন্ত কোন মামলা দায়ের করা হয়নি বলে নানিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *