নিঃসন্দেহে বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ


লংগদু প্রতিনিধি:

খাগড়াছড়ি রিজিয়নের নবাগত অধিনায়ক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল মোতালেব সাজ্জাদ মাহমুদ(এসজিপি,এএফডব্লিউসি,পিএসসি) বলেছেন, পার্বত্যাঞ্চলে শান্তি, সম্প্রীতি ও উন্নয়নকে বেগবান করতে নিরাপত্তাবাহিনী নিরলস কাজ করে যাচ্ছে। প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী ও জনপ্রতিনিধিদের কাজে নিরাপত্তাবাহিনীর সহযোগিতা অব্যাহত থাকবে।

তিনি বলেন, নিঃসন্দেহে বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আমাদের অতীত ইতিহাস সে কথাই বলে। নানা সময় নানা কারণে সেই সম্প্রীতির বিঘ্ন ঘটছে। সকলকে সচেতন থাকতে হবে এ সম্প্রীতির যেন কোনো অবনতি না হয়। আমরা একে অপরের বিরুদ্ধে যতই ঘৃণা, হিংসা ও বিদ্বেষ ছড়াইনা কেন তা আমাদের জন্য কখনই মঙ্গল বয়ে আনবে না।

শনিবার(২৫নভেম্বর), দুপুর ১২টায় লংগদু সেনা জোনে খাগড়াছড়ি রিজিয়নের নবাগত রিজিয়ন কমান্ডার আগমন উপলক্ষ্যে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। জোনের জোন কমান্ডার লে. কর্ণেল আ. আলীম চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল মোতালেব সাজ্জাদ মাহমুদ এসব কথা বলেনছেন।

মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য মো. জানেআলম, লংগদু থানার অফিসার ইনচার্জ রঞ্জন কুমার সামন্ত, লংগদু আনসার ব্যাটালিয়নের উপ-অধিনায়ক আবু বকর, লংগদু প্রেসক্লাবের সভাপতি মো. এখলাস মিঞা খানসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, রাজনৈতিক নেতা, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ।

রিজিয়র কমান্ডার বক্তব্যে তিনি আরো বলেন, পৃথিবী আজ হাতের মুঠোয়, বিশ্বের কোথায় কি হচ্ছে তা আমরা নিমিশেই জানতে পারছি। তাই, নিজেদের মধ্যে হানাহানি ও ধ্বংস করে নিজেরাই নিজেদের ক্ষতিকরা ছাড়া আর কিছুই হবে না। আমাদের ভবিষ্যত প্রজন্ম, আমাদের সমাজ ও রাষ্ট্র যাতে শান্তি ও উন্নয়নে এগিয়ে যাক সেটাই আমাদের সকলের মূললক্ষ্য হওয়া উচিৎ। সভা শেষে এক প্রীতিভোজ অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *