নারী ও শিশু নির্যাতন মামলার পরোয়ানাভুক্ত পলাতক স্বামীকে ধরিয়ে দিতে এক অসহায় স্ত্রীর আকুতি


চকরিয়া প্রতিনিধি:

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পরোয়ানাভুক্ত পলাতক আসামি মো. শাহেদ খাঁনকে ধরে জেল হাজতে দিতে হন্যে হয়ে আইনের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছে এক অসহায় স্ত্রী। দীর্ঘ ৩ বছর ধরে পলাতক স্বামীকে গ্রেফতার করে আইনের হাতে তুলে দেয়ার জন্য প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছে স্ত্রী। এমনকি স্বামী শাহেদ খাঁনকে যে ব্যক্তি ধরিয়ে দিতে পারবে তাকে ওই অসহায় স্ত্রী পুরস্কৃত করার কথাও ঘোষণা করেছেন। কক্সবাজারের মহেশখলী উপজেলার হোয়ানক হরিয়ারছড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ নিয়ে ভুক্তভোগী অসহায় স্ত্রী সংশ্লিষ্ট সকলের কাছে আকুতি করেছেন।

সূত্রে জানা গেছে, মহেশখালী উপজেলার হোয়ানক হরিয়ারছড়া এলাকার মৌলভী নাজেম উদ্দিনের পুত্র মো. শাহেদ খানের সাথে ইসলামী শরিয়ত মোতাবেক ৮ বছর পূর্বে বিবাহ হয় চকরিয়া পৌরসভাস্থ কাহারিয়া ঘোনা এলাকার শামসুল আলমের কন্যা রাশেদা বেগম খুকির সহিত। বিবাহের পর স্বামী-স্ত্রী দুজনেই সুখের সংসার অতিবাহিত করেছিল। কিছু দিন যেতে না যেতেই স্বামী শাহেদ খান স্ত্রী খুকিকে বিভিন্ন অজুহাত দেখিয়ে প্রায় সময় মারধর ও নির্যাতন করে আসছিল।

এক পর্যায়ে পাষণ্ড স্বামীর অমানবিক নির্যাতন সহ্য করতে না পেরে খুকি সাতমাসের গর্ভের সন্তান নিয়ে তার বাপের বাড়িতে চলে আসতে বাধ্য হয়। ২০১৪ সালে নির্যাতনের শিকার অসহায় খুকি নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল দমন কক্সবাজার আদালতে গত ১৪ সেপ্টম্বর’১৪ইং তারিখে বাদী হয়ে সিপি মামলা নং-১০১৩/২০১৭ দায়ের করেন।

এরই প্রেক্ষিতে তার বিরুদ্ধে জি.আর-৬৪/১৫ এবং এসপি মামলা নং-৬৪৯/১৬ মামলায় বিজ্ঞ আদালত গ্রেফতারী পরোয়ানাজারী করেন। পাষণ্ড স্বামী শাহেদ খান আদালতে পরোয়ানাভুক্ত হওয়ার পর দীর্ঘদিন ধরে এলাকা ছেড়ে পলাতক রয়েছে। নির্যাতিত অসহায় স্ত্রী খুকি আদালতের পরোয়ানাভুক্ত পলাতক স্বামীকে জেলহাজতে দিতে দীর্ঘদিন ধরে প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

স্বামীর নির্যাতনের শিকার অসহায় রাশেদা বেগম খুকি ও তার নিকট আত্বীয়রা স্থানীয় সাংবাদিকদের বলেন, দীর্ঘ কয়েক বছর ধরে নারী নির্যাতন মামলায় আদালতের পরোয়ানাভুক্ত পলাতক আসামি খুকির পাষণ্ড স্বামী শাহেদ খানকে ধরে জেল হাজতে ঢুকাতে হন্যে হয়ে আইনের দ্বারে দ্বারে ও দেশের বিভিন্ন এলাকায় ঘুরেছি। এখনো পর্যন্ত তার কোন খোঁজ মেলেনি। পাষণ্ড স্বামী শাহেদকে দেখামাত্রই তাকে ধরে স্থানীয় থানায় সোপর্দ করার এবং নিম্নোক্ত ০১৮৭১-৫৭৮২৫৪/০১৭৪৫-৩০৭৩৬৫ নাম্বারে ফোন করে জানানোর জন্য সংশ্লিষ্ট সকলের কাছে আকুতি করেন ভুক্তভোগী অসহায় স্ত্রী খুকি ও তার পরিবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *