নাফ নদীতে বিজিবি-বিজিপি ১০ম যৌথ টহল অনুষ্ঠিত


নিজস্ব প্রতিনিধি, কক্সবাজার:

মাদক পাচার বিশেষ করে ইয়াবা এবং নারী ও শিশু পাচার, মানব পাচার প্রতিরোধে উভয় দেশের সর্বাত্মক সহযোগিতার বিষয়ে ঐক্যমত পোষণ করে টেকনাফের নাফ নদীতে বাংলাদেশ ও মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী (বিজিবি-বিজিপি) পর্যায়ে ১০ম যৌথ সমন্বয় টহল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১২ জুলাই) সকাল ১০টা হতে ১১টা পর্যন্ত এক ঘন্টাব্যাপী এই যৌথ টহল অনুষ্ঠিত হয়।

এতে প্রতিনিধিত্ব করেন ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ টেকনাফ বিওপির সুবেদার মো. নজরুল ইসলাম এবং মিয়ানমারের ২নং বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চ এর অধীনস্থ পেরামপ্রু ক্যাম্পের পুলিশ মেজর ইয়ান্ট টাই।

টেকনাফ-২ বিজিবির অধিনায়কের পক্ষে অতিরিক্ত পরিচালক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার জানান, ‘১২ জুলাই সকাল ১০টা হতে ১১টা পর্যন্ত এক ঘন্টা ব্যাপী ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ টেকনাফ বিওপির সুবেদার মো. নজরুল ইসলামের নেতৃত্বে ১২ সদস্যের একটি টহল দল ২টি স্পীডবোট যোগে এবং প্রতিপক্ষ ২ নম্বর বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চ এর অধীনস্থ পেরামপ্রু ক্যাম্পের পুলিশ মেজর ইয়ান্ট টাই-এর নেতৃত্বে ১০ সদস্যের একটি টহল দল ২টি স্পীডবোট যোগে বিআরএম-০৫ হতে বিআরএম-০৮ পর্যন্ত নাফ নদীতে যৌথ টহল পরিচালনা করা হয়।

যৌথ টহলকালীণ মাদক পাচার বিশেষ করে ইয়াবা এবং নারী ও শিশু পাচার, মানব পাচার প্রতিরোধের নিমিত্তে উভয় দেশের পক্ষ হতে সর্বাত্মক সহযোগিতা প্রদানসহ সীমান্তে সংগঠিত যে কোন বিষয়ে বিওপি-ক্যাম্প-ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে সমাধানের বিষয়ে একমত পোষণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *