নাফনদীতে বিজিবি-বিজিপি যৌথ টহল


বিশেষ প্রতিনিধি:

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে উত্তেজনা কমাতে নাফনদীতে (বাংলাদেশ বর্ডার গার্ড) বিজিবি ও মিয়ানমার (বর্ডার গার্ড পুলিশ) বিজিপির মধ্যে যৌথ টহল পরিচালনা হয়।

বুধবার (১৪ মার্চ) সকাল সাড়ে ৯টা হতে সোয়া ১১টা পর্যন্ত টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের টেকনাফ বিওপির সুবেদার মো. ইব্রাহীম হোসেনের নেতৃত্বে ১২ সদস্যের একটি টহলদল ২টি স্পীড বোটযোগে অংশ নেয়।
মিয়ানমারের ৪নং বিজিপি ব্রাঞ্চের অধীনস্থ পিইন পুঁ ক্যাম্পের পরিচালক থিং লিং মংয়ের নেতৃত্বে ১০সদস্যের টহল দলও এসময় ২টি গানবোট যোগে বিআরএম-৫ হতে বিআরএম-৭ পর্যন্ত নাফনদীতে যৌথ সমন্বয় টহল পরিচালনা করে।

টহল শেষে উভয়পক্ষের কমান্ডার ও টহল সদস্যগণ সুষ্ঠু, সুন্দর ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে কুশলাদি বিনিময় শেষে উক্ত যৌথ টহল সম্পন্ন হয় বলে জানান।

উল্লেখ্য যে, ২০১৮ সালে ১ম বারের মতো গত ৫ মার্চ সকাল ১০টা হতে ১১টা পর্যন্ত ২বিজিবি ব্যাটালিয়নের শাহপরীরদ্বীপ বিওপির না. সুবে. মো. সৈয়দ এনায়েত আলীর নেতৃত্বে ১৩ সদস্যের একটি টহলদল ২টি স্পীড বোটযোগে এবং মিয়ানমার ৪নং সেক্টরের অধীনস্থ মেগিচং ক্যাম্পের পরিচালক বু অংয়ের নেতৃত্বে ১৬সদস্যের একটি টহলদল ২টি পেট্রোল বোটযোগে বিআরএম-৩ হতে বিআরএম-৫ পর্যন্ত যৌথ সমন্বয় টহল সুষ্ঠু, সুন্দর ও সৌহার্দ্যপূর্ণভাবে পরিচালনা করেন।

সীমান্ত বিশেষজ্ঞদের মতে এই যৌথ টহল সম্প্রতি সীমান্তে উদ্ভোত উত্তেজনা প্ররশমনে সহায়ক হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *